Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Telengana

Munawar Faruqui: হায়দরাবাদে ফারুকির অনুষ্ঠান বানচাল করতে এসে গ্রেফতার বিজেপি কর্মী-সমর্থকরা

প্রসঙ্গত কিছু দিন আগেই হিন্দু দেবদেবীকে নিয়ে মশকরা করার অভিযোগ তুলে ফারুকিকে বয়কট করার ডাক দিয়েছিল তেলঙ্গানা বিজেপি।

কড়া প্রহরায় তেলঙ্গানা পুলিশ।

কড়া প্রহরায় তেলঙ্গানা পুলিশ।

সংবাদ সংস্থা
হায়দরাবাদ শেষ আপডেট: ২০ অগস্ট ২০২২ ২০:০৮
Share: Save:

কৌতুকশিল্পী মুনাওয়ার ফারুকির অনুষ্ঠান ভন্ডুল করতে এসে তেলঙ্গানা পুলিশের হাতে গ্রেফতার হলেন বেশ কিছু বিজেপি কর্মী-সমর্থক। শনিবার সন্ধেবেলা হায়দরাবাদের হাইটেক সিটির একটি প্রেক্ষাগৃহে অনুষ্ঠান করবেন ফারুকি। সেই অনুষ্ঠান যাতে না হয়, তার জন্য বিজেপি যুব মোর্চার কর্মীরা আগে থেকেই অনুষ্ঠানস্থলের সামনে জড়ো হন। কিন্তু দর্শকদের নিরাপদে প্রেক্ষাগৃহের ভিতর পৌঁছে দিতে ব্যাপক পুলিশি নিরাপত্তার বন্দোবস্ত করেছিল তেলঙ্গানার টিআরএস সরকার।

প্রসঙ্গত কিছু দিন আগেই হিন্দু দেবদেবীকে নিয়ে মশকরা করার অভিযোগ তুলে ফারুকিকে বয়কট করার ডাক দিয়েছিলেন তেলঙ্গানা বিজেপির সভাপতি বন্দি সঞ্জয় কুমার। শুক্রবার তেলঙ্গানার খিলা সাপুর অঞ্চলে দাঁড়িয়ে সেই হুমকিরই পুনরুচ্চারণ করেন সঞ্জয়। তারপরই বিজেপির কর্মী-সমর্থকরা হাতে দলীয় পতাকা নিয়ে অনুষ্ঠানস্থলের সামনে জড়ো হতে থাকে।

তবে আগে থেকে প্রস্তুত ছিল তেলঙ্গানা রাজ্য প্রশাসনও। ফারুকির অনুষ্ঠান যাতে নির্বিঘ্নে হতে পারে, তার জন্য আগাম সতর্কতা হিসাবে বিজেপি বিধায়ক রাজা সিংহকে গ্রেফতার করে পুলিশ। উল্লেখ্য, এই রাজা সিংহই কিছু দিন আগে ফারুকির উদ্দেশে হুঁশিয়ারি দিয়ে বলেছিলেন, ফারুকি যেখানে অনুষ্ঠান করবেন, সেই জায়গা জ্বালিয়ে দেওয়া হবে। ফারুকিকেও উচিত শিক্ষা দেওয়া হবে বলে হুমকি দিয়েছিলেন তিনি।

শনিবার পুলিশ প্রশাসনের তরফে বিজ্ঞপ্তি দিয়ে দর্শকদের সাবধান করে বলা হয়, তাঁদের কেউ যেন ফোন এবং টাকার ব্যাগ নিয়ে প্রেক্ষাগৃহের ভিতর না ঢোকান। পুলিশের একাংশের দাবি, তাঁদের কাছে খবর আছে যে, কিছু বিজেপি সমর্থক প্রেক্ষাগৃহে ঢুকে অনুষ্ঠান ভন্ডুল করতে পারে। তার জন্য এদের কেউ কেউ অনলাইনে টিকিট কেটে রেখেছেন বলেও খবর পেয়েছে পুলিশ। তাই নিরাপত্তা ব্যবস্থায় কোনও ফাঁক রাখতে চাইছে না তেলঙ্গানা পুলিশ।

প্রসঙ্গত, তলতি বছরের ১ জানুয়ারি ধর্মীয় ভাবাবেগে আঘাত করার অপরাধে ফারুকিকে গ্রেফতার করেছিল মধ্যপ্রদেশ পুলিশ। তারপর থেকেই একের পর এক বিজেপি নেতা ফারুকির অনুষ্ঠান বয়কট করার ডাক দিতে থাকেন। তেলঙ্গানার শাসক দল টিআরএস অবশ্য ফারুকিকে হায়দরাবাদে অনুষ্ঠান করার আগেই আমন্ত্রণ জানিয়ে রেখেছিল। ফারুকির অনুষ্ঠানকে কেন্দ্র করে বিজেপি এবং টিআরএস-এর রাজনৈতিক টক্কর চলবে বলে মনে করছে রাজনৈতিক মহলের একাংশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Telengana TRS BJP Munawar Faruqui
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE