Advertisement
০৪ মে ২০২৪
kerala

Taliban: ফেসবুকে তালিবানের সমালোচনা করায় খুনের হুমকি কেরলের মুসলিম লিগ বিধায়ককে

গত কয়েক বছরে কেরলের বেশ কিছু যুবক পশ্চিম ও মধ্য এশিয়ায় গিয়ে জঙ্গিগোষ্ঠী আইএস-এ যোগ দিয়েছে।

তালিবানকে দুষে খুনের হুমকির মুখে মুনির।

তালিবানকে দুষে খুনের হুমকির মুখে মুনির। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
তিরুঅনন্তপুরম শেষ আপডেট: ২৭ অগস্ট ২০২১ ১৩:২২
Share: Save:

ফেসবুকে আফগানিস্তানে তালিবানের অত্যাচারের সমালোচনা করেছিলেন তিনি। সেই ‘অপরাধে’ কেরলের প্রাক্তন মন্ত্রী তথা ইন্ডিয়ান ইউনিয়ন মুসলিম লিগ (আইইউএমএল) বিধায়ক এমকে মুনিরকে খুনের হুমকি দেওয়া হল। বিষয়টি নিয়ে মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন এবং রাজ্য পুলিশের ডিজি-র কাছে অভিযোগ জানিয়েছেন মুনির।

মুনির শুক্রবার জানিয়েছেন, কাবুল দখলের পর আফগান নাগরিকদের উপর তালিবানের অত্যাচারের বিরুদ্ধে গত ১৭ অগস্ট ফেসবুকে একটি পোস্ট করেছিলেন তিনি। বৃহস্পতিবার তাঁর কাছে একটি হুমকি চিঠি আসে। তাতে মালয়ালি ভাষায় লেখা হয়েছে, ‘নেটমাধ্যমের ওই পোস্টটি ২৪ ঘণ্টার মধ্যে তুলে না নিলে আপনার পরিণতিও জোশেফের মতো হবে’।

ইসলামি জঙ্গি সংগঠনগুলির সমালোচনা করার দায়ে প্রায় এক দশক আগে অধ্যাপক টিজে জোশেফের হাত কেটে নেওয়া হয়েছিল। পুলিশের দাবি, কেরলের কট্টরপন্থী মুসলিম গোষ্ঠী ‘পপুলার ফ্রন্ট অফ ইন্ডিয়া’ (পিএফআই) ওই হামলার জন্য দায়ী ছিল। মুনিরের ক্ষেত্রেও ওই সংগঠনের তরফেই হুমকি এসেছে বলে মনে করা হচ্ছে। সম্প্রতি, মলাপ্পুরম এবং সন্নহিত মুসলিম অধ্যুষিত জেলাগুলিতে আইইউএমএল এবং পিএফআই কর্মীদের সংঘর্ষের ঘটনাও ঘটেছে।

গত কয়েক বছরে কেরলের বেশ কিছু যুবক পশ্চিম ও মধ্য এশিয়ায় গিয়ে জঙ্গিগোষ্ঠী আইএস-এ যোগ দিয়েছে। এই পরিস্থিতিতে মুনিরকে খুনের হুমকি নিয়ে সতর্ক কেরল পুলিশ। মুনির বলেছেন, ‘‘যে হুমকিই আসুক না কেন, আমি কোনও অবস্থাতেই তালিবানের মতো নৃশংস, মানবতা বিরোধী সংগঠনের প্রতি আমার দৃষ্টিভঙ্গি বদলাব না।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE