Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Afghanistan

Nashik Murder: মহারাষ্ট্রে মুসলমান ধর্মগুরুকে গুলি করে খুন, নিহত সৈয়দ চিস্তি আফগান নাগরিক

পুলিশ মনে করছে, জমি নিয়ে বিবাদের জেরে খুন হয়েছেন সৈয়দ চিস্তি। কয়েক বছর আগে একটি জমি দখলের অভিযোগ উঠেছিল তাঁর বিরুদ্ধে।

খজা সৈয়দ চিস্তি।

খজা সৈয়দ চিস্তি। টুইটার থেকে নেওয়া।

সংবাদ সংস্থা
নাসিক শেষ আপডেট: ০৬ জুলাই ২০২২ ১৩:০২
Share: Save:

আফগানিস্তান থেকে আসা এক মুসলমান ধর্মগুরুকে গুলি করে খুন করা হল মহারাষ্ট্রের নাসিকে। মঙ্গলবার, মুম্বই থেকে ২০০ কিলোমিটার দূরে, নাসিকের ইয়োলা শহরে ঘটনাটি ঘটেছে। জমি সংক্রান্ত বিবাদের জেরেই খজা সৈয়দ চিস্তিকে খুন হয়েছেন বলে প্রাথমিক ভাবে মনে করছে পুলিশ। সৈয়দ চিস্তির গাড়ির চালককে আততায়ী বলে সন্দেহ করা হচ্ছে।

স্থানীয় বাসিন্দারা সৈয়দ চিস্তিকে ডাকতেন সুফি বাবা নামে। মঙ্গলবার তাঁকে মাথায় গুলি করে হত্যা করা হয়। আততায়ী সৈয়দ চিস্তিকে মেরে ফেলে রেখে তাঁর গাড়ি নিয়েই চম্পট দেন। গাড়ির চালকই তাঁকে খুন করেছেন বলে পুলিশের কাছে দাবি করেছেন প্রত্যক্ষদর্শীরা। পুলিশ চালককে গ্রেফতার করেছে। জিজ্ঞাসাবাদ চলছে।

আফগানিস্তান থেকে আসার পর, দীর্ঘ দিন নাসিকে বসবাস করছিলেন সৈয়দ চিস্তি। খুনের পিছনে কোনও ধর্মীয় কারণ নেই বলে মনে করছে পুলিশ, এমনটা জানিয়েছে এনডিটিভি।

প্রাথমিক ভাবে পুলিশের অনুমান, জমি নিয়ে বিবাদের জেরেই খুন হয়েছেন সৈয়দ চিস্তি। পুলিশ সূত্রে খবর, কয়েক বছর আগে একটি জমি দখলের অভিযোগ উঠেছিল তাঁর বিরুদ্ধে। সৈয়দ চিস্তি আফগানিস্তানের নাগরিক। আইনত তিনি এ দেশে জমি কিনতে পারেন না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Afghanistan Muslim Nashik Murder
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE