Advertisement
০১ মে ২০২৪
Muzaffarnagar

মুজফ্ফরনগর হিংসায় বিজেপি বিধায়ক-সহ দোষী সাব্যস্ত ১১ জন, ২ বছর জেলের সাজা

আদিত্যনাথের সরকারের সুপারিশ মেনে আগেই মুজফ্‌ফরনগর গোষ্ঠীহিংসায় মামলা থেকে আদালত রেহাই দিয়েছে বিশ্ব হিন্দু পরিষদের সাধ্বী প্রাচী, বিজেপি নেতা সুরেশ রানা, সঙ্গীত সোম-সহ কয়েক জনকে।

বিজেপি বিধায়ক বিক্রম সাইনি।

বিজেপি বিধায়ক বিক্রম সাইনি। ছবি সংগৃহীত।

সংবাদ সংস্থা
লখনউ শেষ আপডেট: ১১ অক্টোবর ২০২২ ২২:৫৮
Share: Save:

উত্তরপ্রদেশের মুজফ্‌ফরনগরের ২০১৩ সালের গোষ্ঠীহিংসার একটি মামলায় দু’বছর জেলের সাজা হল বিজেপি বিধায়ক বিক্রম সাইনির। তাঁর সঙ্গেই ওই মামলায় দোষী সাব্যস্ত ১১ জনেরও একই সাজা হয়েছে। পাশাপাশি দোষীদের প্রত্যেকের ১০ হাজার টাকা করে জরিমানা করেছেন বিশেষ আদালতের বিচারক গোপাল উপাধ্যায়। ওই মামলায় অন্য ১৫ জন অভিযুক্তকে সাক্ষ্যপ্রমাণের অভাবে মুক্তি দিয়েছে আদালত।

প্রায় এক দশক আগের ওই গোষ্ঠীহিংসার ওই সময় গ্রেফতার করা হয়েছিল খটৌলির বিজেপি বিধায়ক বিক্রমকে। পরে উচ্চ আদালতে তিনি জামিন পান। ২০১৩-র ২৭ অগস্ট কাওয়াল গ্রামে গোষ্ঠীহিংসার শিকার হয়েছিল গৌরব ও সচিন নামে দুই কিশোর। তাঁদের দাহ করে ফেরার পথে বিক্রম সরাসরি গোষ্ঠীহিংসার প্ররোচনা দিয়েছিলেন বলে অভিযোগ। গৌরব ও সচিনকে খুনের দায়ে ৩ বছর আগেই ৭ জনকে সাজা দিয়েছে আদালত।

প্রসঙ্গত, উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের সরকারের সুপারিশ মেনে আগেই মুজফ্‌ফরনগর গোষ্ঠীহিংসার মামলা থেকে আদালত রেহাই দিয়েছে বিশ্ব হিন্দু পরিষদের সাধ্বী প্রাচী, বিজেপি নেতা সুরেশ রানা, সঙ্গীত সোম, উমেশ মালিক, ভারতেন্দ্র সিংহ-সহ বেশ কয়েক জনকে। তাঁদের প্রত্যেকের বিরুদ্ধে ঘৃণাভাষণ এবং হিংসায় উস্কানি দেওয়ার অভিযোগে ছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE