Advertisement
১৮ মে ২০২৪
Narendra Modi

Droupadi Murmu: স্বাধীনতার ৭৫ বছরে ইতিহাস তৈরি করল দেশ, দ্রৌপদীর জয়ে বললেন মোদী

রাষ্ট্রপতি হিসাবে জয়ের জন্য প্রয়োজনীয় ভোটমূল্য ছিল ৫,৪০,৯৯৬। দ্রৌপদী তৃতীয় রাউন্ড গণনার পরেই পেয়ে যান ৫,৭৭,৭৭৭ মূল্যের ভোট।

দ্রৌপদীর সঙ্গে দেখা করলেন মোদী

দ্রৌপদীর সঙ্গে দেখা করলেন মোদী

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২১ জুলাই ২০২২ ২১:০২
Share: Save:

দেশের পঞ্চদশ রাষ্ট্রপতি নির্বাচিত হওয়ার পর দ্রৌপদী মুর্মুকে অভিনন্দন জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। টুইটারে তিনি লেখেন, ‘ইতিহাস রচিত হল ভারতে। ১৩০ কোটি ভারতবাসী যখন আজাদি কা অমৃত মহোৎসব পালন করছে, সেই সময় পূর্ব ভারতের আদিবাসী সমাজের এক মেয়ে দেশের রাষ্ট্রপতি নির্বাচিত হলেন। এই জয়ের জন্য তাঁকে অনেক অভিনন্দন।’ এখনও আটটি রাজ্য ও আটটি কেন্দ্রশাসিত অঞ্চলের গণনা বাকি। তার আগেই রাইসিনার কুরুক্ষেত্র জয় করেছেন দ্রৌপদী। তাঁর জয়ের পর অভিনন্দন জানিয়ে টুইট করার পাশাপাশি সশরীরে দ্রৌপদীর সঙ্গে দেখাও করেছেন প্রধানমন্ত্রী।

একের পর এক টুইটে মোদী লিখেছেন, ‘শ্রীমতী দ্রৌপদী মুর্মুজির জীবন, তাঁর সংগ্রাম এবং সাফল্য প্রত্যেক ভারতীয়কে অনুপ্রাণিত করে। উনি দেশের নাগরিকদের জন্য, বিশেষ করে গরিব, প্রান্তিক এবং নিম্নবিত্তদের কাছে আশার আলো।’

পরের টুইটে তিনি লেখেন, ‘শ্রীমতী দ্রৌপদী মুর্মুজি এক জন অসামান্য বিধায়ক এবং মন্ত্রী ছিলেন। ঝাড়খণ্ডের গভর্নর হিসাবেও দারুণ কাজ করেছেন উনি। আমি নিশ্চিত, রাষ্ট্রপতি হিসাবেও উনি অসাধারণ কাজ করবেন। সামনে থেকে নেতৃত্ব দেবেন। ভারতের উন্নয়ন যাত্রাকে আরও শক্তিশালী করবেন উনি।’

শেষ টুইটে প্রধানমন্ত্রী ধন্যবাদ জানান সেই সব সাংসদ ও বিধায়কদের, যাঁরা দ্রৌপদীকে ভোট দিয়ে দেশের রাষ্ট্রপতি হিসাবে নির্বাচিত করেছেন। তিনি লেখেন, ‘দ্রৌপদীর জয় আমাদের গণতন্ত্রের পক্ষে শুভ লক্ষণ।’

রাষ্ট্রপতি হিসাবে জয়ের জন্য প্রয়োজনীয় ভোটমূল্য ছিল ৫,৪০,৯৯৬। দ্রৌপদী তৃতীয় রাউন্ড গণনার পরেই পেয়ে যান ৫,৭৭,৭৭৭ মূল্যের ভোট। অন্য দিকে সেই সময় বিরোধী জোটের প্রার্থী যশবন্ত সিন্‌হার প্রাপ্তি ছিল ২,৬১,০৬২ মূল্যের ভোট।

আগামী ২৪ জুলাই শেষ হচ্ছে বর্তমান রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের মেয়াদ। এর পরে শপথ নেবেন দ্রৌপদী। তবে বৃহস্পতিবার গণনা শুরুর পর থেকেই উৎসবে মেতে ওঠে গেরুয়া শিবির। রাজ্যে রাজ্যে ধামসা, মাদল নিয়ে মিছিল শুরু হয়। দিল্লিতে বিজেপি সদর দফতর থেকে কলকাতায় রাজ্য বিজেপির সদর দফতরের সামনে উৎসবের মেজাজে দেখা যায় বিজেপি নেতা, কর্মীদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Narendra Modi Draupadi Murmu
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE