Advertisement
১১ মে ২০২৪
Narendra Modi

রবীন্দ্রজয়ন্তীতে শ্রদ্ধা জানালেন মোদী, মমতা, শাহ

বাংলায় টুইট করে রবীন্দ্র জয়ন্তীতে শ্রদ্ধা মোদি-শাহের।।

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৯ মে ২০২১ ১১:৪২
Share: Save:

বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের জন্মদিনে টুইট করে শ্রদ্ধা জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পাশাপাশি শ্রদ্ধা জানালেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

ভোটের আগে পশ্চিমবঙ্গে প্রচারে এসে একাধিক বার রবীন্দ্র কবিতার আশ্রয় নিতে দেখা গিয়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে। ভোট মিটেছে, তবে ২৫ বৈশাখ ভোলেননি মোদী। প্রধানমন্ত্রী টুইটারে লিখেছেন, ‘রবীন্দ্র জয়ন্তীতে গুরুদেব রবীন্দ্রনাথ ঠাকুরের প্রতি আমার প্রণাম। প্রার্থনা করি, তাঁর স্বপ্নের ভারতবর্ষ গড়ে তুলতে তাঁর আদর্শ আমাদের উৎসাহ ও শক্তি প্রদান করবে’। ইংরাজির পাশাপাশি বাংলাতেও এই পুরো বিষয়টি লিখেছেন মোদী।

রবীন্দ্র জয়ন্তী ভার্চুয়ালি পালন করার কথা আগেই জানিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। টুইটারে শ্রদ্ধা জানালেন তিনিও। লিখলেন, ‘বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের জন্মদিবসে শ্রদ্ধা ও প্রণাম। ওঁর আদর্শই আমাদের পাথেয় হয়ে উঠুক, এই কামনা করি'।

বাংলাতে টুইট করেছেন অমিত শাহও। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী তাঁর টুইটের সঙ্গে বার্তা সম্বলিত একটি কার্ড জুড়ে লিখেছেন, ‘জ্ঞান ও দর্শনের উজ্জ্বল জ্যোতিষ্ক, কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুর তাঁর বহুমুখী প্রতিভা এবং মহান ব্যক্তিত্ব দিয়ে ভারতীয় সংস্কৃতিকে বিশ্বের দরবারে মেলে ধরেন। তাঁর উচ্চ বিচারধারা জাতীয় চেতনাকে এক অনন্যরূপ প্রদান করে, যা স্বাধীনতা আন্দোলনকে দেয় নতুন গতি। এমন মহামানবের চরণে শতকোটি প্রণাম’।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE