Advertisement
১১ মে ২০২৪
Narendra Modi

Narendra Modi: উত্তরাখণ্ড, মণিপুরের পর এবার পঞ্জাবী পাগড়ি পরে এনসিসি-র অনুষ্ঠানে প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রীর অফিস থেকে জানানো হয়েছে, সেরা ক্যাডেটরা প্রধানমন্ত্রীর কাছ থেকে মেডেল এবং একটি ব্যাটন পাবেন।

পঞ্জাবী পাগড়ি পরে নরেন্দ্র মোদী।

পঞ্জাবী পাগড়ি পরে নরেন্দ্র মোদী। ছবি: টুইটার।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৯ জানুয়ারি ২০২২ ০০:৫২
Share: Save:

উত্তরাখণ্ডের ঐতিহ্যবাহী টুপি এবং মণিপুরে ঐতিহ্যবাহী উত্তরীয় পরে ২৬ জানুয়ারি জাতীয় যুদ্ধ স্মারকে গিয়েছিলেন প্রধানমন্ত্রী। এবার ন্যাশানাল ক্যাডেট কোর (এনসিসি)-এর বার্ষিক অনুষ্ঠানে তাঁকে দেখা গেল পঞ্জাবী পাগড়ি পরে।

অনুষ্ঠানে প্রধানমন্ত্রী জানান, এক সময় এনসিসি-এর ক্যাডেট ছিলেন। শুক্রবার নয়াদিল্লির করিয়াপ্পা মাঠে এনসিসি-র একটি অনুষ্ঠানে বক্তৃতা করছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেখানেই তিনি এই তথ্য জানিয়েছেন।

প্রধানমন্ত্রী বলেন, ‘‘আমি গর্বিত যে এক সময় আমি এনসিসি ক্যাডেট ছিলাম। প্রশিক্ষণের মাধ্যমে যে শিক্ষা আমি পেয়েছি তাতে আমার দেশের প্রতি দায়িত্ববোধ গভীর হয়েছে।’’ ভাষণে প্রধানমন্ত্রী স্বাধীনতার ৭৫ বছর উদ্যাপন প্রসঙ্গ উল্লেখ করে বলেন, ‘‘করিয়াপ্পার মাঠে আমি সেই উদ্যাপনের উদ্দীপনা দেখতে পাচ্ছি।’’

প্রতি বছর এনসিসি প্রজাতন্ত্র দিবস উপলক্ষে একটি ক্যাম্পের আয়োজন করে। সেই ক্যাম্পের সমাপ্তি হয় ২৮ জানুয়ারি। সেই সমাপ্তি অনুষ্ঠানেই এ কথা বলেন প্রধানমন্ত্রী।

এই অনুষ্ঠানে এনসিসি ক্যাডেটরা প্রধানমন্ত্রীকে গার্ড অফ অনার দেন। এর পাশাপাশি বিভিন্ন সামরিক ক‌ৌশলও প্রদর্শন করে তারা।

প্রধানমন্ত্রীর অফিস থেকে জানানো হয়েছে, সেরা ক্যাডেটরা প্রধানমন্ত্রীর কাছ থেকে মেডেল এবং একটি ব্যাটন পাবেন।

প্রসঙ্গত মাস পেরলেই পাঁচ রাজ্যে বিধানসভা নির্বাচন। সেই রাজ্যগুলির মধ্যে উত্তরাখণ্ড, মণিপুরের পাশপাশি পঞ্জাবও রয়েছে। তাই প্রধানমন্ত্রীর পঞ্জাবী পাগড়ি পড়ে সামরিক শিক্ষার্থীদের অনুষ্ঠানে যোগ দেওয়া তাৎপর্যপূর্ণ বলে মনে করছে রাজনৈতিক মহল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Narendra Modi ncc
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE