Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Uttarakhand

Uttarakhand: উত্তরাখণ্ডে প্রচারে মোদী, রাজনাথেরা

মনে করা হচ্ছে, মূলত ভোটের বাজার গরম করতেই উত্তরাখণ্ডে যাচ্ছেন প্রধানমন্ত্রী।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ৩০ সেপ্টেম্বর ২০২১ ০৭:১০
Share: Save:

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আগামী ৭ অক্টোবর উত্তরাখণ্ডে যাবেন। আপাত লক্ষ্য, সাংবিধানিক পদে থাকার ২০ বছর পূর্তির দিনটি তাঁর প্রিয় দেবভূমিতে কাটানো ও কেদারনাথ দর্শন। ২০০১-এর ৭ অক্টোবর মোদী প্রথম বার গুজরাতের মুখ্যমন্ত্রী পদে আসীন হয়েছিলেন। তবে মনে করা হচ্ছে, মূলত ভোটের বাজার গরম করতেই উত্তরাখণ্ডে যাচ্ছেন প্রধানমন্ত্রী। একই লক্ষ্যে, তাঁর আগে সে রাজ্যে যাবেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংহ।
২০২২-এর বিধানসভা ভোটকে মাথায় রেখে হিন্দুত্ব, আর্থিক সহায়তা ও জাতীয়বাদ উস্কে দেওয়া এই তিনের প্যাকেজে উত্তরাখণ্ডে সরকার ধরে রাখতে এখন থেকেই মাঠে নামছে মোদীর দল। এই সফরে উত্তরাখণ্ডের জন্য বড় কোনও প্যাকেজ ঘোষণা করতে পারেন প্রধানমন্ত্রী। রয়েছে কিছু সরকারি কর্মসূচিও। সেখানে জলি গ্র্যান্ট এয়ারপোর্টের টার্মিনাল এবং ঋষিকেশ এমসের অক্সিজেন প্ল্যান্টের উদ্বোধন করবেন তিনি।
১ অক্টোবর উত্তরাখণ্ডে যাবেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ। ইংরেজের বিরুদ্ধে পেশোয়ার বিদ্রোহের ৯০ বছর পূর্তি উপলক্ষে সেখানে চন্দ্র সিংহ গঢ়ওয়ালীর মূর্তির উন্মোচন করবেন রাজনাথ। তা ছাড়া মহিলা স্বনির্ভর গোষ্ঠীগুলির মধ্যে ৫ লক্ষ টাকা পর্যন্ত বিনা সুদে ঋণের চেক বিতরণ করবেন বলে শোনা গিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Uttarakhand Narendra Modi Rajnath Singh
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE