Advertisement
০৫ মে ২০২৪
Narendra Modi

সংগঠনেও মোদীর মডেল সেই গুজরাত

গুজরাতে জয়ের পরে আজ ছিল বিজেপির সংসদীয় দলের প্রথম বৈঠক। আজকের বৈঠকে দলের পক্ষ থেকে গুজরাতে জয়ের জন্য মোদীকে সংবর্ধনা দেওয়া হয়।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৫ ডিসেম্বর ২০২২ ০৭:৪৮
Share: Save:

গুজরাতের বিধানসভা নির্বাচনে অভূতপূর্ব সাফল্য পেয়েছে বিজেপি। তাই গুজরাতের ধাঁচেই দেশের প্রতিটি রাজ্যে দলীয় সংগঠন গড়ে তোলার সওয়াল করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

গুজরাতে জয়ের পরে আজ ছিল বিজেপির সংসদীয় দলের প্রথম বৈঠক। আজকের বৈঠকে দলের পক্ষ থেকে গুজরাতে জয়ের জন্য মোদীকে সংবর্ধনা দেওয়া হয়। নিজের বক্তব্যে গুজরাত বিজেপির রাজ্য সভাপতি সি আর পাটিল এবং সেই রাজ্যে বিজেপির সংগঠনের প্রশংসা করেন মোদী। বিশেষ করে সি আর পাটিল গুজরাতে যে ভাবে একেবারে তৃণমূল স্তর পর্যন্ত সংগঠনের কাঠামো গড়ে তুলতে সক্ষম হয়েছেন, সেই বিষয়টির আলাদা প্রশংসা করেন তিনি। সি আর পাটিল গুজরাতের রাজনীতিতে মোদীর ঘনিষ্ঠ বলেই পরিচিত। গুজরাতের ওই সাফল্যের কারণে আগামী দিনে তাঁকে জাতীয় স্তরেও তুলে আনা হতে পারে বলে মনে করছেন দলের অনেক নেতাই। গুজরাতে বিজেপির সামগ্রিক সংগঠন ও ভোটের সময়ে দলীয় সাংসদদের ‘নিরলস’ পরিশ্রমেরও তারিফ করেন মোদী। সূত্রের খবর, মোদী বলেন, সংগঠন শক্তিশালী হলে জয় কতটা মসৃণ হতে পারে— গুজরাত তার উদাহরণ। সেই কারণে প্রতিটি রাজ্যে বিজেপির সংগঠন গুজরাতের ধাঁচে শক্তিশালী করার বার্তা দেন তিনি।

ভারত জি-২০ গোষ্ঠীর সভাপতিত্ব পাওয়ার পরে এই মাস থেকেই শুরু হয়ে গিয়েছে ওই সম্মেলন সংক্রান্ত কর্মসূচি। জি-২০ সম্মেলনকে সামনে রেখে জনসংযোগ বাড়ানোর উপরেও এ দিন জোর দিয়েছেন প্রধানমন্ত্রী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Narendra Modi Gujarat Model BJP
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE