Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Lakhimpur Kheri

Lakhimpur Kheri case: লখিমপুর-কাণ্ড: মন্ত্রীর ছেলেকে পুলিশি তদন্তে সহযোগিতা করতে হবে, দাবি তুলে অনশনে সিধু

বৃহস্পতিবারই লখিমপুর খেরি যাওয়ার পথে উত্তরপ্রদেশ পুলিশের হাতে আটক হয়েছিলেন পঞ্জাবের কংগ্রেস নেতা নবজোত সিংহ সিধু।

অনশনে সিধু

অনশনে সিধু

সংবাদ সংস্থা
লখনউ শেষ আপডেট: ০৮ অক্টোবর ২০২১ ২১:২৭
Share: Save:

কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী অজয় মিশ্রের ছেলে আশিস মিশ্রকে ডেকে জিজ্ঞাসাবাদ করা হোক। মন্ত্রীপুত্রকেও পুলিশি তদন্তে সামিল হয়ে সহযোগিতা করতে হবে। আগেই এই দাবি তুলেছিলেন পঞ্জাব প্রদেশ কংগ্রেসের সভাপতি নভজোৎ সিংহ সিধু। এ বার ওই দাবিতেই লখিমপুর-কাণ্ডে মৃত সাংবাদিক রামন কাশ্যপের বাড়িতে অনশনে বসলেন সিধু।

বৃহস্পতিবার লখিমপুর খেরি যাওয়ার পথে উত্তরপ্রদেশ পুলিশের হাতে আটক হয়েছিলেন পঞ্জাবের কংগ্রেস নেতা। সঙ্গে আটক করা হয়েছিল তাঁর শ’দেড়েক সমর্থককেও। লখিমপুর খেরির উদ্দেশে সিধু এবং তাঁর সমর্থকদের যাত্রা শুরুর সময় হাজির ছিলেন পঞ্জাবের মুখ্যমন্ত্রী চরণজিৎ সিংহ চন্নী। ছিলেন কংগ্রেসের বেশ কিছু বিধায়কও। প্রসঙ্গত, লখিমপুরে কৃষক হত্যার প্রতিবাদে সোমবার চণ্ডীগড়ের রাজভবনের সামনেও ধর্নায় বসে আটক হয়েছিলেন সিধু।

লখিমপুর-কাণ্ডে যথাযথ পদক্ষেপ না-করার অভিযোগে শুক্রবার উত্তরপ্রদেশের যোগী সরকারকে বিঁধেছে সুপ্রিম কোর্ট। গোটা ঘটনায় সরাসরি আশিসের নাম জড়িয়েছে। এফআইআরে কৃষকদের অভিযোগ, শান্তিপূর্ণ আন্দোলনের মধ্যে গাড়ি নিয়ে ঢুকে পড়েন মন্ত্রীপুত্র। ঘটনার পর ৫ দিন কেটে গেলেও এখনও অধরা আশিস। শুক্রবার তাঁকে সমন পাঠিয়ে ডেকেছিল পুলিশ। কিন্তু তিনি গরহাজির। উত্তরপ্রদেশ সরকারের আইনজীবী সুপ্রিম কোর্টকে জানিয়েছেন, শনিবার সকাল ১১টায় আশিস মিশ্রকে আবার ডেকে পাঠানো হয়েছে। সে দিনও তিনি না এলে আইন মোতাবেক ব্যবস্থা নেওয়ার সুপারিশও করেছেন আইনজীবী সালভে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Lakhimpur Kheri Navjot Singh Sidhu
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE