Advertisement
২৪ ফেব্রুয়ারি ২০২৪
Sharad Pawar

NCP: এনসিপির সমস্ত কমিটি ভেঙে দিলেন শরদ পওয়ার, বড় রদবদলের ইঙ্গিত

বদলে যাওয়া রাজনৈতিক পরিস্থিতিতে কুশলী রাজনীতিক শরদ পওয়ার সংগঠন এবং শাখা সংগঠনের পদাধিকারীদের রদবদল করতে পারেন বলেই মনে করা হচ্ছে।

শরদ পওয়ার।

শরদ পওয়ার। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ২১ জুলাই ২০২২ ১৭:৩২
Share: Save:

এনসিপি এবং তার সমস্ত শাখা সংগঠনগুলি ভেঙে দিলেন দলের সভাপতি শরদ পওয়ার। এনসিপি সূত্রের খবর, দলের সাংগঠনিক খোলনলচে বদলানোর উদ্দেশ্যেই এই পদক্ষেপ।

গত ৩০ জুন উদ্ধব ঠাকরের নেতৃত্বাধীন মহাবিকাশ আঘাডী (শিবসেনা এবং কংগ্রেসের পাশাপাশি যে জোটের অন্যতম শরিক এনসিপি)-র সরকারকে সরিয়ে মুখ্যমন্ত্রী পদে একনাথ শিন্ডের শপথের পরে মরাঠা রাজনীতির সমীকরণ অনেকটাই বদলে গিয়েছে। এই পরিস্থিতিতে কুশলী রাজনীতিক শরদ সংগঠন এবং শাখা সংগঠনের পদাধিকারীদের রদবদল করতে পারেন বলেই মনে করা হচ্ছে।

পওয়ার ঘনিষ্ঠ এনসিপি নেতা প্রফুল পটেল বলেছেন, ‘‘আমাদের দলের সর্বভারতীয় সভাপতির নির্দেশেই এই পদক্ষেপ করা হয়েছে।’’ রাজনৈতিক সূত্রের খবর, শিবসেনায় বিদ্রোহ দেখার পর সতর্ক হয়েছেন শরদ। মহারাষ্ট্রের নয়া বিরোধী দলনেতা হয়েছে এনসিপি বিধায়ক তথা সদ্যপ্রাক্তন উপমুখ্যমন্ত্রী অজিত পওয়ার। ২০১৯-এর বিধানসভা ভোটের পর কাকা শরদের নির্দেশ অমান্য করে বিজেপির সঙ্গে হাত মিলিয়ে উপমুখ্যমন্ত্রী হয়েছিলেন অজিত। সম্প্রতি শিন্ডের আস্থাভোটে অজিত ঘনিষ্ঠ কয়েক জন এনসিপি বিধায়ক অনুপস্থিত ছিলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE