Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৭ জানুয়ারি ২০২২ ই-পেপার

Madhya Pradesh: কোভিড আবহে মধ্যপ্রদেশে ইস্তফা দিলেন ৩ হাজার জুনিয়র ডাক্তার

কোভিডে আক্রান্ত হলে তাঁদের ও পরিবারকে বিনামূল্যে চিকিৎসা পরিষেবা দেওয়া, বৃত্তি বাড়ানো-সহ একাধিক দাবিতে মধ্যপ্রদেশে জুনিয়র ডাক্তাররা আন্দে

সংবাদ সংস্থা
ভোপাল ০৪ জুন ২০২১ ১৭:০৭


সংগৃহীত ছবি

কোভিডে আক্রান্ত হলে তাঁদের ও পরিবারকে বিনামূল্যে চিকিৎসা পরিষেবা দেওয়া,বৃত্তি বাড়ানো-সহ একাধিক দাবিতে মধ্যপ্রদেশে জুনিয়র ডাক্তাররা আন্দোলনে নেমেছেন। দাবি আদায়ে তাঁরা ধর্মঘট করেছেন। মধ্যপ্রদেশ হাই কোর্ট বৃহস্পতিবার ধর্মঘটী জুনিয়র ডাক্তারদের ২৪ ঘণ্টার মধ্যে কাজে ফিরতে নির্দেশ দেয়। এ ছাড়াও আদালত চার দিনের এই ধর্মঘটকে ‘অবৈধ’ বলেও ঘোষণা করে। তবে সেই নির্দেশকে বুড়ো আঙুল দেখিয়ে কাজে ফিরতে অস্বীকার করেছেন ডাক্তাররা। ইতিমধ্যেই প্রায় ৩ হাজার জুনিয়র ডাক্তার পদত্যাগ করেছেন। তাঁরা ঘোষণা করেছেন যে হাই কোর্টের রায়কে চ্যালেঞ্জ জানিয়ে তাঁরা সুপ্রিম কোর্টে যাবেন।

মধ্যপ্রদেশ জুনিয়র ডক্টরস অ্যাসোসিয়েশনের সভাপতি অরবিন্দ মীনা জানিয়েছেন, বৃহস্পতিবার রাজ্যের ৬টি সরকারি মেডিক্যাল কলেজে কর্মরত প্রায় ৩ হাজার জুনিয়র ডাক্তার পদত্যাগ করেছেন। সোমবার থেকে শুরু হওয়া এই ধর্মঘট দাবি পূরণ না হওয়া পর্যন্ত চলবে বলেও তিনি জানিয়ে দিয়েছেন। তিনি বলেন, ‘‘আমরা হাই কোর্টের রায়ের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে আবেদন জানাব।’’ মীনা জানান, রাজস্থান, বিহার, ছত্তীসগঢ়, উত্তরপ্রদেশ, কর্নাটক, তেলঙ্গানা, বিহার, মহারাষ্ট্র ও এমস ঋষিকেশের জুনিয়র ও সিনিয়র চিকিৎসকরা তাঁদের ধর্মঘটে সমর্থন জানিয়েছেন।

মধ্যপ্রদেশ সরকার জুনিয়র ডাক্তারদের বৃত্তি ১৭ শতাংশ বাড়ানোর কথা জানিয়েছে। যদিও ডাক্তারদের দাবি ২৪ শতাংশ বাড়াতে হবে৷ পাশাপাশি গত ৬ মে মধ্যপ্রদেশ সরকার তাঁদের সব দাবি মেনে নেওয়ার প্রতিশ্রুতি দিল‌েও শেষ পর্য‌ন্ত তা বাস্তবায়িত হয়নি বলে দাবি করেছেন জুনিয়র ডাক্তাররা। তাই এই ধর্মঘট। দাবি পূরণ না হওয়া পর্যন্ত তা চলবে বলে জানিয়েছেন অরবিন্দ মীনা।

Advertisement

আরও পড়ুন

Advertisement