Advertisement
২৬ এপ্রিল ২০২৪
CoWin App

প্রাথমিক বিপর্যয় কাটিয়ে চালু ‘কো-উইন’, টিকার জন্য এক দিনেই নথিভুক্ত ৮০ লক্ষ নাম

১ মে থেকে তৃতীয় দফায় ১৮ বছর এবং তার বেশি বয়সিদের টিকা দেওয়ার ঘোষণা করেছে কেন্দ্রীয় সরকার। অনলাইনে নাম নথিভুক্তি শুরু হয় বুধবার।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৮ এপ্রিল ২০২১ ২২:৩১
Share: Save:

তৃতীয় দফার টিকাকরণ অভিযানের নাম নথিভুক্তির কাজ চলার সময় বুধবার সফ্‌টঅয়্যারের সমস্যা দেখা দিয়েছিল কো-উইন পোর্টালে। ফলে বেশ কিছুক্ষণের জন্য স্তব্ধ হয়ে গিয়েছিল ১৮ বছর এবং তার বেশি বয়সিদের নাম নথিভুক্তির কাজ। শেষ পর্যন্ত প্রাথমিক ‘বিপর্যয়’ সামলে কার্যকর হয় সরকারি পোর্টালটি। টিকাকরণের জন্য বুধবার নাম নথিভুক্ত করেন প্রায় ৮০ লক্ষ বেশি মানুষ।

কো-উইন অ্যাপের প্রধান আর এস শর্মা বুধবার রাতে বলেন, ‘‘অন্তত ৭৯ লক্ষ ৬৫ হাজার ৭২০ জন কো-উইনের মাধ্যমে কোভিড টিকা নেওয়ার জন্য নাম নথিভুক্ত করেছেন। তাঁদের অধিকাংশেরই বয়স ১৮ থেকে ৪৪-এর মধ্যে।’’ সংখ্যাটি আরও বাড়তে পারে বলে কো-উইন পরিচালকমণ্ডলী সূত্রের খবর। শর্মা জানান, বিভ্রাট কাটিয়ে চালু হওয়ার এক ঘণ্টার মধ্যেই প্রায় ৩০ লক্ষ নাম নিবন্ধীকরণ হয় কো-উইনে।

করোনা টিকা যাঁরা নেবেন ‘কো-উইন’ অ্যাপের মাধ্যমে তাঁদের নাম নথিভুক্ত করতে হবে বলে জানুয়ারি মাসে প্রথম দফার টিকাকরণ কর্মসূচির সূচনাপর্বেই জানিয়েছিল কেন্দ্র। ১ মে থেকে তৃতীয় দফায় ১৮ বছর এবং তার বেশি বয়সিদের টিকা দেওয়ার ঘোষণা করেছে কেন্দ্রীয় সরকার। সে জন্য অনলাইনে নাম নিবন্ধকরণ শুরু হয় বুধবার। কিন্তু প্রযুক্তিগত ত্রুটির কারণে বেশ কিছুক্ষণ স্তব্ধ হয়ে যায় সরকারি পোর্টালটি। ফলে সাময়িক ভাবে সমস্যায় পড়েন বহু মানুষ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE