Advertisement
১৭ এপ্রিল ২০২৪
COVID-19

জোগান নেই, কাশ্মীরে কার্যত বন্ধ টিকাকরণ

শনিবার কাশ্মীরে অনেকগুলি জেলাতে কাউকেই টিকা দেওয়া হয়নি। উপত্যকার ১০টি জেলায় মাত্র ৫০৪ জনকে টিকা দেওয়া হয়েছে।

ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
শ্রীনগর শেষ আপডেট: ১৬ মে ২০২১ ১৩:১৭
Share: Save:

টিকার জোগান নেই, সেই কারণে কাশ্মীরে টিকা দেওয়া কার্যত বন্ধ হয়ে গিয়েছে। শনিবার কাশ্মীরে অনেকগুলি জেলাতে কাউকেই টিকা দেওয়া হয়নি। উপত্যকার ১০টি জেলায় মাত্র ৫০৪ জনকে টিকা দেওয়া হয়েছে। রাজধানী শ্রীনগরেও কাউকে টিকা দেওয়া হয়নি। সরকারি সূত্র বলছে যে গত সপ্তাহে টিকা সরবরাহ করা হয়নি। সেই কারণেই টিকা শেষ হয়ে গিয়েছে। নাম প্রকাশ না করার অনুরোধ জানিয়ে প্রশাসনের এক আধিকারিক বলেন, ‘‘আমরা গত শনিবার টিকার চালান পেয়েছি। এখন এখানে কোনও টিকা নেই।’’ জম্মুতে অবশ্য শনিবার প্রায় ১৪ হাজার জনকে টিকা দেওয়া হয়েছে। তবে সেটাও অনেক কম।
শনিবার জম্মু ও কাশ্মীর প্রশাসন ২৪ মে পর্যন্ত লকডাউন বাড়ানোর কথা ঘোষণা করেছে। কয়েকটি প্রয়োজনীয় পরিষেবা ছাড়া কাউকে চলাচল করতে দেওয়া হচ্ছে না। রাস্তায় রাস্তায় ব্যারিকেড করা হয়েছে। শ্রীনগর শহরে ঢোকা ও বেরোনোর পথগুলি বন্ধ করা হয়েছে। লকডাউন কার্যকর করতে বিপুল সংখ্যক নিরাপত্তা বাহিনী মোতায়েন করা হয়েছে।
পশ্চিমবঙ্গে নির্বাচনের সময় কয়েক হাজার জওয়ান কাশ্মীর থেকে এসেছিলেন। তাঁরা আবারও ফিরে যাওয়ার পর বিধি-নিষেধ আরও জোরদার করা হয়েছে। শনিবার জম্মু ও কাশ্মীরে ৩ হাজার ৬৭৭ জন কোভিডে আক্রান্ত হয়েছেন। মৃত্যু হয়েছে ৬৩ জনের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE