Advertisement
২৯ এপ্রিল ২০২৪
Narendra Modi

Covid 19: ‘আপনারাই ফিল্ড কম্যান্ডার’, কোভিডের বিরুদ্ধে লড়াইয়ে জেলা প্রশাসকদের বললেন মোদী

মোদী জেলা প্রশাসকদের বলেন, “যখন আপনার জেলা কোভিড যুদ্ধে সফল হচ্ছেন, মনে রাখবেন সেটা গোটা দেশের জয়।”

নরেন্দ্র মোদী।

নরেন্দ্র মোদী।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৮ মে ২০২১ ১৪:৩৩
Share: Save:

কোভিড মোকাবিলায় আরও তৎপরতার সঙ্গে কাজ করার পরামর্শ দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। মঙ্গলবার দেশের সব রাজ্যের জেলা প্রশাসকদের সঙ্গে কোভিড পরিস্থিতি নিয়ে ভার্চুয়াল বৈঠক করেন প্রধানমন্ত্রী। বৈঠকে গ্রামীণ এলাকায় কোভিড সচেতনতা বাড়ানোর উপর জোর দেওয়ার কথা বলেছেন তিনি। পাশাপাশি কোভিড মোকাবিলা করতে জেলা প্রশাসকরা যে ভাবে দিবারাত্র কাজ করে চলেছেন তার ভূয়সী প্রশংসাও করেছেন প্রধানমন্ত্রী। জেলা প্রশাসকদের এই যুদ্ধক্ষেত্রের ‘ফিল্ড কম্যান্ডার’ বলেও আখ্যা দিয়েছেন তিনি।

মোদী জেলা প্রশাসকদের উদ্দেশে বলেন, “যখন আপনার জেলা কোভিড যুদ্ধে সফল হচ্ছে, মনে রাখবেন সেটা গোটা দেশের জয়। ঠিক আপনার জেলা যখন হারছে, সেই হার গোটা দেশের।” স্থানীয় কনটেনমেন্ট জোন, প্রচুর পরিমাণে নমুনা পরীক্ষা এবং জনগণকে এ বিষয়ে সঠিক এবং সম্পূর্ণ তথ্য দেওয়াই কোভিডের বিরুদ্ধে একমাত্র অস্ত্র বলে মঙ্গলবার মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী।

গত বার অতিমারির মধ্যেও কৃষিক্ষেত্র বন্ধ করা হয়নি বলে জানান মোদী। তাঁর কথায়, “আমি অবাক হয়েছিলাম যে, কী ভাবে গ্রামবাসীরা সামাজিক দূরত্ব বজায় রেখে মাঠে কাজ করছেন। এটাই গ্রামের শক্তি।” এই বৈঠকে কোভিড টিকার প্রসঙ্গও তুলে ধরেছেন মোদী। বিপুল পরিমাণে টিকা সরবরাহের কাজ চলছে বলেও দাবি করেছেন তিনি। স্বাস্থ্যমন্ত্রক গোটা বিষয়টি দেখছে।

মোদীর কথায়, “কিছু কিছু রাজ্যে সংক্রমণের গ্রাফ অনেকটাই নেমেছে। তেমনই অন্য দিকে, কিছু রাজ্যে বেড়েছে। সংক্রমণের সংখ্যা যখন কমের দিকে যেতে শুরু করেছে, তাই আমাদের এ বিষয়ে আরও সতর্ক হতে হবে। প্রতিটি জীবনকে বাঁচানোই হবে আমাদের লড়াইয়ের লক্ষ্য।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Narendra Modi COVID-19
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE