Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৮ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

ফের পিছিয়ে জেইই-নিট এ বার হবে সেপ্টেম্বরে

ডাক্তারির সর্বভারতীয় প্রবেশিকা এনইইটি (ইউজি)  বা ‘নিট’ হবে ১৩ সেপ্টেম্বর। 

নিজস্ব সংবাদদাতা
নয়াদিল্লি ০৪ জুলাই ২০২০ ০২:০২
Save
Something isn't right! Please refresh.
—ফাইল চিত্র।

—ফাইল চিত্র।

Popup Close

করোনা পরিস্থিতিতে ইঞ্জিনিয়ারিং এবং ডাক্তারির সর্বভারতীয় প্রবেশিকা পরীক্ষা ফের পিছিয়ে নতুন দিন ঘোষণা করল কেন্দ্র। শুক্রবার মানবসম্পদ উন্নয়নমন্ত্রী রমেশ পোখরিয়াল নিশঙ্ক জানান, ইঞ্জিনিয়ারিংয়ের প্রবেশিকা পরীক্ষা জেইই-মেন হবে ১ থেকে ৬ সেপ্টেম্বরের মধ্যে। মূলত আইআইটি-তে ভর্তির জন্য জেইই-অ্যাডভান্সডের নতুন পরীক্ষার দিন ২৭ সেপ্টেম্বর। আর ডাক্তারির সর্বভারতীয় প্রবেশিকা এনইইটি (ইউজি) বা ‘নিট’ হবে ১৩ সেপ্টেম্বর।

এই সমস্ত পরীক্ষা প্রাথমিক ভাবে এপ্রিলে হওয়ার কথা ছিল। কিন্তু লকডাউনের কারণে তা পিছিয়ে জুলাইয়ে হওয়ার কথা জানিয়েছিল কেন্দ্র। কিন্তু লকডাউন শিথিল হতে শুরু করার পর থেকে দেশে করোনা সংক্রমণ বাড়ছে বিদ্যুৎগতিতে। এই অবস্থায় আরও কিছু দিন পরীক্ষা পিছিয়ে দেওয়ার আর্জি জানাচ্ছিলেন পড়ুয়া এবং অভিভাবকদের একাংশ। পরিস্থিতি খতিয়ে দেখতে বিশেষ কমিটি তৈরির কথা ঘোষণা করেছিল মন্ত্রক। তার রিপোর্ট হাতে আসার পরেই এ দিন ফের পরীক্ষা পিছিয়ে দেওয়ার এই সিদ্ধান্ত।

পরীক্ষা গ্রহণের দায়িত্বে থাকা ন্যাশনাল টেস্টিং এজেন্সি জানিয়েছে, পরীক্ষার রোল নম্বর-সহ অ্যাডমিট কার্ড কবে ডাউনলোড করা যাবে এবং কার পরীক্ষাকেন্দ্র কোথায় পড়ল, তা তাদের ওয়েবসাইটে পরীক্ষার ১৫ দিন আগেই জানা যাবে। ফর্মে পরিবর্তন সমেত অন্যান্য বিশদ তথ্যও মিলবে সেখানেই।

Advertisement

আরও পড়ুন: ট্রোজান হর্স’! বিদ্যুৎক্ষেত্রে চিনা সরঞ্জাম আমদানি নয়​

আরও পড়ুন: আবার ফিরল সেই টাকা ফেরানোর দৃশ্য, ভাবমূর্তি উজ্জ্বল হচ্ছে কি? ধন্দ তৃণমূলেই

স্কুলের মুক্ত শিক্ষায় (ন্যাশনাল ইনস্টিটিউট অব ওপেন স্কুলিং) দশম এবং দ্বাদশ শ্রেণির পরীক্ষা পিছিয়ে দেওয়ার কথা আগে জানালেও তার নতুন দিন অবশ্য এখনও ঘোষণা করা হয়নি। কলেজ-বিশ্ববিদ্যালয়ের চূড়ান্ত বর্ষের পরীক্ষা সম্পর্কে ইউজিসি শেষমেশ কী রিপোর্ট পেশ করল, সামনে আসেনি তা-ও। যদিও মন্ত্রক সূত্রে দাবি, শীঘ্রই এই সমস্ত সিদ্ধান্তও ঘোষণা করা হবে।



Something isn't right! Please refresh.

Advertisement