Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Rajdhani Express

রাজধানীতে দু’বছরের শিশুর খাবারে আরশোলা, দুঃখপ্রকাশ করলেও কী পদক্ষেপ, জানাল না রেল

২ বছরের মেয়ের জন্য আলাদা করে একটি অমলেট অর্ডার করেছিলেন তিনি। খাবার এলে দেখে হতবাক যোগেশ। খাবারের ছবি তুলে টুইট করেন।

খাবারের ছবি তুলে সমাজমাধ্যমে পোস্ট করেছেন শিশুটির বাবা। জবাব দিয়েছেন রেল কর্তৃপক্ষ।

খাবারের ছবি তুলে সমাজমাধ্যমে পোস্ট করেছেন শিশুটির বাবা। জবাব দিয়েছেন রেল কর্তৃপক্ষ। — ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৮ ডিসেম্বর ২০২২ ১৫:৩৮
Share: Save:

ট্রেনে পরিবেশন করা খাবার নিয়ে বার বার সমালোচনার মুখে পড়েছে ভারতীয় রেল। এ বার আরও গুরুতর অভিযোগ। ২ বছরের শিশুর জন্য অর্ডার করা খাবারে আরশোলা। তা-ও আবার রাজধানীতে। খাবারের ছবি তুলে সমাজমাধ্যমে পোস্ট করেছেন শিশুটির বাবা। জবাব দিয়েছেন রেল কর্তৃপক্ষ। যদিও কী পদক্ষেপ করা হয়েছে, তা স্পষ্ট করে জানাননি।

একটি সংবাদমাধ্যম জানিয়েছে, অভিযোগকারীর নাম যোগেশ মোরে। মুম্বই-দিল্লি রাজধানীতে ২ বছরের মেয়ের জন্য আলাদা করে একটি অমলেট অর্ডার করেছিলেন তিনি। খাবার এলে দেখে হতবাক যোগেশ। দেখেন, খাবারে রয়েছে আরশোলা। খাবারের ছবি তুলে টুইট করেন। তার পর লেখেন, ‘‘ছবিতে দেখুন, খাবারে কী রয়েছে? একটা আরশোলা। আমার মেয়ের বয়স আড়াই বছর। ওর কিছু হলে কে দায়িত্ব নেবে?’’ টুইটে তিনি ট্যাগ করেন রেলমন্ত্রক, ক্রেতা সুরক্ষা এবং খাদ্য ও সরবরাহ মন্ত্রী পীযূষ গয়ালকে ট্যাগ করেন।

মোরের টুইটের জবাবে রেল মন্ত্রকের তরফে জানানো হয়, ‘‘অসুবিধার জন্য দুঃখিত। স্যর, দয়া করে আপনার পিএনআর নম্বর মোবাইল নম্বর ডিরেক্ট মেসেজে শেয়ার করুন।’’ যদিও এই নিয়ে রেল কর্তৃপক্ষ কী ব্যবস্থা নিচ্ছেন, তা জানানো হয়নি। সেই নিয়ে সমাজমাধ্যমে ক্ষোভ উগরে দিয়েছেন অনেক ব্যবহারকারী। অনেকেই দাবি করেছেন, ওই যাত্রীকে আর্থিক ক্ষতিপূরণ দেওয়া উচিত।

একটি সমাজমাধ্যমের দাবি, গত ৭ মাসে ইন্ডিয়ান রেলওয়ে কেটারিং অ্যান্ড টুরিজ্ম কর্পোরেশন খাবারের গুণমান নিয়ে ৫ হাজার আভিযোগ পেয়েছে। এই তথ্য দিয়েছেন রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব। ২০১৯ সালের সেপ্টেম্বরে তেজস, রাজধানী, বন্দে ভারত, দুরন্ত, শতাব্দীর মতো ট্রেনে খাবারের ক্ষেত্রে বিশেষ ব্যবস্থা চালু করেছিল ভারতীয় রেল। এই সব ট্রেনের যাত্রীরা চাইলে টিকিট কাটার সময়ই নিজেদের পছন্দমতো কেটারারের থেকে খাবার কিনে রাখতে পারবেন। সে জন্য আগাম টাকা দিতে হবে। তার পরেও সমস্যা পুরোপুরি মেটেনি। ট্রেনে খাবারের গুণমান নিয়ে বিরক্ত হন বহু যাত্রী। অভিযোগ করেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rajdhani Express Food complain IRCTC
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE