Advertisement
১৮ মে ২০২৪
kerala

Kerala: দৈনিক সংক্রমণে রেকর্ড কেরলে, একদিনে আক্রান্ত ৪৬ হাজারের বেশি

এর আগে ২০২১ সালের মে মাসের করোনার দ্বিতীয় ঢেউ চলাকালীন এই রাজ্যের দৈনিক আক্রান্তের সংখ্যা একবার ৪৩ হাজার ছুঁয়েছিল।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২০ জানুয়ারি ২০২২ ২৩:৫৪
Share: Save:

প্রথম বা দ্বিতীয় ঢেউয়ে যা হয়নি সাম্প্রতিক করোনা স্ফীতিতে তা চাক্ষুষ করল কেরল। এক দিনে দক্ষিণের এই রাজ্যে করোনা আক্রান্ত হলেন ৪৬ হাজার ৩৮৭ জন। ২০২০ সালের মার্চ মাসে দেশে অতিমারি শুরু হওয়ার পর থেকে এই প্রথম একদিনে সংক্রমণ ৪৫ হাজারের গণ্ডি পেরলো কেরলে। এর আগে ২০২১ সালের মে মাসের করোনার দ্বিতীয় ঢেউ চলাকালীন এই রাজ্যের দৈনিক আক্রান্তের সংখ্যা একবার ৪৩ হাজার ছুঁয়েছিল।

তবে কেরলের এই সাম্প্রতিক সংক্রমণের কারণ শুধু ওমিক্রন নয়। রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী বীনা জর্জ জানিয়েছেন, সংক্রমিতদের মধ্যে অনেকেই ডেল্টাতেও আক্রান্ত হয়েছেন। তবে আক্রান্তদের অনুপাতে হাসপাতালে ভর্তির সংখ্যা এখনও কম। কেরলের স্বাস্থ্যদফতর জানিয়েছে, মোট সংক্রমিতদের কেবল মাত্র ৩ শতাংশকে হাসপাতালে ভর্তি করাতে হয়েছে।

কেরলে বৃহস্পতিবার পর্যন্ত সক্রিয় রোগীর সংখ্যা ছিল এক লক্ষ ৯৯ হাজার ৪১ জন। গত ২৪ ঘণ্টায় ৩৪১ জন করোনা রোগীর মৃত্যু হয়েছে। যে সমস্ত জেলাগুলিতে সংক্রমণ সবচেয়ে বেশি, তার মধ্যে প্রথম তিরুবনন্তপুরম, তারপর এর্নাকুলাম এবং কোঝিকোডে। স্বাস্থ্য দফতর জানিয়েছে, দৈনিক সংক্রমিতদের মধ্যে ৩৮৫ জন স্বাস্থ্যকর্মীও রয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE