Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Jammu and Kashmir

Jammu and Kashmir: হাসপাতাল জানিয়েছিল মৃত, কবর দিতে গিয়ে ‘বেঁচে উঠল’ নবজাতক

পরিবারের অভিযোগের ভিত্তিতে ইতিমধ্যেই হসপাতালের দুই কর্মচারীকে চাকরি থেকে বরখাস্ত করেছেন হাসপাতাল কর্তৃপক্ষ।

নবজাতক এখন শ্রীনগরের একটি হাসপাতালে ভর্তি।

নবজাতক এখন শ্রীনগরের একটি হাসপাতালে ভর্তি। প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৪ মে ২০২২ ১৩:৩৪
Share: Save:

হাসপাতালের তরফে মৃত ঘোষণা করা হয়েছিল। ‘মৃত’কে কবর দেওয়ার সময় কেঁদে উঠল নবজাতক। তড়িঘড়ি আবার হাসপাতালে নিয়ে গেলে ‘জীবন’ ফিরে পায় নবজাতক। জম্মু ও কাশ্মীরের রামবান জেলার বানিহালে এই ঘটনাটি ঘটেছে। সোমবার বানিহালের উপ-জেলা হাসপাতালে এই শিশুটিকে মৃত বলে ঘোষণা করেন হাসপাতাল কর্তৃপক্ষ। কিন্তু ওই নবজাতককে কবর দিতে যাওয়ার জন্য নিয়ে যাওয়া হলে পরিবারের সদস্যরা দেখেন, নবজাতক তখনও বেঁচে।

এর পরই ক্ষোভ এবং অসন্তোষ প্রকাশ করে হাসপাতালের বাইরে বিক্ষোভ দেখান ওই নবজাতকের পরিবারের সদস্যেরা। পরিবারের অভিযোগের ভিত্তিতে ইতিমধ্যেই হাসপাতালের দুই কর্মচারীকে চাকরি থেকে বরখাস্ত করেছেন কর্তৃপক্ষ।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, বাঁকুট এলাকার বাসিন্দা বাশারত আহমেদের প্রসূতি স্ত্রী উপ-জেলা হাসপাতালে ভর্তি হয়ে সন্তানের জন্ম দেন। কিছু ক্ষণ পরে হাসপাতালের দুই কর্মী বাশারতের পরিবারকে জানায়, ওই নবজাতকের মৃত্যু হয়েছে।

কবর দিতে গিয়ে পরিবারের সদস্যরা ওই নবজাতককে নড়াচড়া করতে দেখেন। কেঁদেও ওঠে সে। তৎক্ষনাৎ হাসপাতালে ভর্তি করানো হয় নবজাতককে। সেখান থেকে তাকে চিকিৎসার জন্য শ্রীনগরের একটি হাসপাতালে পাঠানো হয়। এর পরই হাসপাতাল চত্বরে বিক্ষোভ দেখাতে শুরু করেন পরিবারের সদস্যরা।

পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিবারের তরফে আশ্বস্ত করলে তাঁরা বিক্ষোভ বন্ধ করেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Jammu and Kashmir Banihal newborn
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE