Advertisement
২১ জুলাই ২০২৪
Devesh Chandra Thakur

‘মুসলিম ও যাদবেরা ভোট দেননি আমাকে, ওঁদের কাজও করব না’! বললেন নীতীশের দলের জয়ী প্রার্থী

বিহারের সীতামঢ়ী কেন্দ্রে লোকসভা ভোটে সদ্যজয়ী জেডিইউ প্রার্থী দেবেশচন্দ্র ঠাকুরের দাবি, মুসলিম এবং যাদব জনগোষ্ঠীর ভোটাররা তাঁকে ভোট দেননি।

(বাঁ দিক থেকে) নীতীশ কুমার এবং দেবেশচন্দ্র ঠাকুর।

(বাঁ দিক থেকে) নীতীশ কুমার এবং দেবেশচন্দ্র ঠাকুর। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৭ জুন ২০২৪ ২২:১১
Share: Save:

লোকসভা নির্বাচনে বিহারের সীতামঢ়ী কেন্দ্রের সদ্যজয়ী জেডিইউ প্রার্থী দেবেশচন্দ্র ঠাকুরের দাবি, মুসলিম এবং যাবদ জনগোষ্ঠীর ভোটাররা তাঁকে ভোট দেননি। একটি সভায় তিনি বলেন, ‘‘মুসলিম এবং যাদবদের ভোট আমি পাইনি। তাই সাংসদ হিসাবে ওঁদের কাজও করব না।’’

দেবেশচন্দ্রের ওই মন্তব্যের ভি়ডিয়ো (যার সত্যতা আনন্দবাজার অনলাইন যাচাই করেনি) সমাজমাধ্যমে ছড়িয়ে পড়তেই শুরু হয়েছে বিতর্ক। সেখানে মুসলিম এবং যাদব ভোটারদের উদ্দেশে তাঁকে বলতে শোনা গিয়েছে, ‘‘আমার কাছে আসতে পারেন। চা, জলখাবার খেতে পারেন। কিন্তু কোনও সাহায্যের প্রত্যাশা করবেন না। আপনারা যদি ‘তিরে’র (জেডিইউর নির্বাচনী প্রতীক) নরেন্দ্র মোদীর ছবি দেখেন, আমি কেন আপনাদের মধ্যে ‘লন্ঠন’ (আরজেডির নির্বাচনী প্রতীক) এবং লালুপ্রসাদের মুখ দেখব না।’’

বিহারের মুখ্যমন্ত্রী তথা জেডিইউ প্রধান নীতীশ কুমারের কাছে ওই সাংসদের বিরুদ্ধে শাস্তিমূলক পদক্ষেপের দাবি তুলেছে বিরোধীরা। প্রসঙ্গত, ‘নীতীশের ঘনিষ্ঠ বৃত্তের নেতা’ বলে পরিচিত দেবেশচন্দ্র এক সময় বিহার বিধান পরিষদের অধ্যক্ষ ছিলেন। ছিলেন নীতীশ মন্ত্রিসভার সদস্যও। এ বারই প্রথম লোকসভা ভোটে জয়ী হলেন তিনি। সীতামঢ়ী কেন্দ্রে বিজেপির সমর্থনে ‘মহাগঠবন্ধন’-এর আরজেডি প্রার্থী তথা যাদব জনগোষ্ঠীর নেতা অর্জুন রাইকে প্রায় ৫১ হাজার ভোটে হারিয়েছেন রাজপুত নেতা দেবেশচন্দ্র।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE