Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Maoist Attack

মাওবাদী নেত্রী গ্রেফতার রায়পুরে, বছর দুয়েক আগে ২২ আধা সেনা জওয়ানকে হত্যার অভিযোগ

বছর দুয়েক আগে যৌথবাহিনীর উপর হামলার অভিযোগে গ্রেফতার মাওবাদী নেত্রী। রবিবার ছত্তীসগঢ়ের বিজাপুর থেকে গ্রেফতার করা হয়েছে তাঁকে। এমনটাই জানা গিয়েছে এনআইএ সূত্রে।

NIA arrested a woman who was wanted in connection with the Bijapur attack

— নিজস্ব চিত্র।

সংবাদ সংস্থা
রায়পুর শেষ আপডেট: ৩০ জানুয়ারি ২০২৩ ১৪:৫৫
Share: Save:

যৌথবাহিনীর উপর হামলার অভিযোগে গ্রেফতার করা হল মাওবাদী নেত্রীকে। রবিবার ছত্তীসগঢ়ের বিজাপুর থেকে গ্রেফতার করা হয়েছে মাওবাদী নেত্রী মড়কম উঙ্গি ওরফে কমলাকে। এমনটাই জানা গিয়েছে জাতীয় তদন্তকারী সংস্থা (এনআইএ) সূত্রে। বছর দুয়েক আগে ওই হামলার জেরে মৃত্যু হয়েছিল ২২ জন জওয়ানের। আহত হয়েছিলেন ৩০ জন।

এনআইএ সূত্রে জানা গিয়েছে, বিজাপুরের টেকাগুড়িয়াম গ্রামে পুলিশ এবং আধা সেনার উপরে ওই হামলার সঙ্গে যোগ রয়েছে কমলার। তাঁকে জিজ্ঞাসাবাদ করছেন তদন্তকারীরা। ওই নাশকতার তদন্তে নেমে এনআইএ আধিকারিকরা জানতে পারেন, বিজাপুর জেলার ভোপালপত্তনমে লুকিয়ে রয়েছেন এক মাওবাদী নেত্রী। এর পরই তাঁরা ওই মাওবাদী নেত্রীকে জালে পুরতে তৎপর হন। কমলাকে হাজির করানো হয় জগদলপুরে এনআইএ-র বিশেষ আদালতে।

বিজাপুরে ওই নাশকতার ঘটনায় মাওবাদীদের ২৩ জন সদস্যের বিরুদ্ধে চার্জশিট জমা দিয়েছিল এনআইএ। তাতে উল্লেখ করা হয়েছিল, ৩০০ থেকে ৪০০ জন মাওবাদীর একটি দল হামলা চালিয়েছিল যৌথবাহিনীর উপরে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Maoist Attack CPI Maoist NIA
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE