Advertisement
২৭ ফেব্রুয়ারি ২০২৪
Jammu and Kashmir

Jammu And Kashmir: নাশকতামূলক কাজে মদত! কাশ্মীরে জামাতের ডেরায় ব্যাপক নাকাতল্লাশি এনআইএ-র

পাকিস্তানপন্থী এবং বিচ্ছিন্নতাকামী অবস্থানের জন্য ২০১৯ সালেই জামাত-ই-ইসলামি সংগঠনটিকে নিষিদ্ধ করে কেন্দ্রীয় সরকার।

চলছে নাকাতল্লাশি।

চলছে নাকাতল্লাশি। ছবি: এএনআই।

সংবাদ সংস্থা
শ্রীনগর শেষ আপডেট: ০৮ অগস্ট ২০২১ ০৮:২৮
Share: Save:

উপত্যকায় নিষিদ্ধ সংগঠন জামাত-ই-ইসলামির বিরুদ্ধে ব্যাপক তল্লাশি অভিযান। নাশকতামূলক কাজকর্ম চালাতে জঙ্গিদের আর্থিক মদত জোগানোর অভিযোগ তাদের বিরুদ্ধে। রবিবার সকালে শ্রীনগর-সহ ১৪ জেলার ৪৫ জায়গায় তল্লাশি শুরু করেছে জাতীয় তদন্তকারী সংস্থা (এনআইএ)।

পাকিস্তানপন্থী এবং বিচ্ছিন্নতাকামী অবস্থানের জন্য ২০১৯ সালেই জামাত-ই-ইসলামি সংগঠনটিকে নিষিদ্ধ করে কেন্দ্রীয় সরকার। কিন্তু নতুন করে উপত্যকায় সংগঠনটির সক্রিয়তা বাড়ছে বলে সম্প্রতি গোয়েন্দা সূত্রে জানা যায়। তাতেই জম্মু-কাশ্মীর পুলিশ, সিআরপি জওয়ানদের সঙ্গে নিয়ে রবিবার সকালে তল্লাশি অভিযানে নামেন কেন্দ্রীয় গোয়েন্দারা।

উপত্যকার পুলিশ সূত্রে খবর, শ্রীনগর, বদগাম, বারামুল্লা, কুপওয়ারা, বন্দিপোরা, অনন্তনাগ, সোপিয়ান, পুলওয়ামা, কুলগাম, ডোডা, কিস্তওয়ার, রাজৌরি-সহ একাধিক জেলায় তল্লাশি চলছে।

এর আগে, গত ৩১ জুলাই উপত্যকার ১৪টি জায়গায় হানা দেন জাতীয় তদন্তকারীরা। তাতে লস্কর-ই-মুস্তাফার শীর্ষ নেতা হিদায়াতুল্লা মালিককে গ্রেফতার করা হয়। উদ্ধার করা হয় প্রচুর পরিমাণ আইডি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE