Advertisement
১৩ জুলাই ২০২৪
Bengaluru Blast

বেঙ্গালুরুর রামেশ্বরম ক্যাফেতে বিস্ফোরণের ঘটনায় বিজেপি কর্মীকে আটক করল এনআইএ

গত সপ্তাহে শিবমোগায় তল্লাশি অভিযান চালায় এনআইএ। সেই সময় সেখানকার এক মোবাইলের দোকান এবং দুই সন্দেহভাজনের বাড়িতে তল্লাশি অভিযান চালায় তদন্তকারী দলটি।

ক্যাফেতে বিস্ফোরণের ঘটনায় আটক বিজেপি কর্মী ( বাঁ দিকে)।  বিস্ফোরণের দিন (ডান দিকে)। ছবি: সংগৃহীত।

ক্যাফেতে বিস্ফোরণের ঘটনায় আটক বিজেপি কর্মী ( বাঁ দিকে)। বিস্ফোরণের দিন (ডান দিকে)। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৫ এপ্রিল ২০২৪ ১৮:১৬
Share: Save:

বেঙ্গালুরুর রামেশ্বরম ক্যাফেতে বিস্ফোরণের ঘটনায় এ বার এক বিজেপি কর্মীর নাম জড়িয়ে গেল। সাই প্রসাদ নামে এক ব্যক্তিকে ইতিমধ্যেই আটক করে জিজ্ঞাসাবাদ শুরু করেছে জাতীয় তদন্তকারী সংস্থা (এনআইএ)।

সূত্রের খবর, ক্যাফেতে বিস্ফোরণের ঘটনায় দুই সন্দেহভাজনের সঙ্গে যোগ ছিল এই বিজেপি কর্মীর। গত সপ্তাহে শিবমোগায় তল্লাশি অভিযান চালায় এনআইএ। সেই সময় সেখানকার এক মোবাইলের দোকান এবং দুই সন্দেহভাজনের বাড়িতে তল্লাশি অভিযান চালায় তদন্তকারী দলটি। মোবাইলের দোকানের দুই কর্মীকে জিজ্ঞাসাবাদের সময় বিজেপি কর্মী সাই প্রসাদের নাম উঠে আসে বলে এনআইএ-র এক সূত্রের দাবি।

বিস্ফোরণের ঘটনায় বিজেপি কর্মীর নাম জড়ানোয় বিষয়টি নিয়ে কর্নাটকের রাজনীতি সরগরম হয়ে উঠেছে। কংগ্রেস নেতা দীনেশ গুন্ডু এক্স (পূর্বতন টুইটার)-এ প্রশ্ন তুলেছেন, রাজ্যের বিজেপি কর্মীরা এ বার কী বলবেন? দীনেশ বলেন, “এনআইএ-র হাতে এক বিজেপি কর্মীর গ্রেফতার হওয়ার অর্থ অনেক কিছুই স্পষ্ট করে দিচ্ছে। বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব এর পর কি আর কিছু বলবেন?”

তিনি জানান, ক্যাফেতে বিস্ফোরণের ঘটনায় রাজ্যের কংগ্রেস পরিচালিত সরকারকে বার বার নিশানা করছে বিজেপি। কিন্তু তাদের এক কর্মী এই ঘটনায় আটক হলেন। কংগ্রেস নেতার প্রশ্ন, এই ঘটনাকে এ বার কী ভাবে ব্যাখ্যা করবেন বিজেপি নেতৃত্ব? গত ১ মার্চ রামেশ্বরম ক্যাফেতে বিস্ফোরণ হয়। বিস্ফোরণ ঘটাতে আইইডি এবং টাইমার ব্যবহার করা হয়েছিল বলে তদন্তে উঠে এসেছে। দুই মূল অভিযুক্তের বিরুদ্ধে ১০ লক্ষ টাকা পুরস্কারও ঘোষণা করেছে এনআইএ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

bengaluru Blast Cafe
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE