Advertisement
৩০ এপ্রিল ২০২৪
CPI (Maoist)

তেলঙ্গানা, মহারাষ্ট্র, কেরল, তামিলনাড়ুতে মাওবাদী ডেরায় এনআইএ-র হানা, কী কী উদ্ধার হল?

এক শীর্ষ স্তরের মাওবাদী নেতার থেকে পাওয়া তথ্যের ভিত্তিতেই অভিযান চালানো হয়। হায়দরবাদের দু’টি এবং চেন্নাই, ঠাণে, মালাপ্পুরম ও পালাক্কাড়ের একটি করে ঠিকানায় হানা দেয় এনআইএ।

প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৯ ফেব্রুয়ারি ২০২৪ ১১:৫৪
Share: Save:

ধৃত নেতাকে জেরা করে পাওয়া খবরের ভিত্তিতে নিষিদ্ধ সংগঠন সিপিআই (মাওবাদী)-এর গোপন ডেরায় রাতভর অভিযান চালাল জাতীয় তদন্ত সংস্থা (এনআইএ)। সংস্থার একটি সূত্র জানাচ্ছে, বৃহস্পতিবার তেলঙ্গানা, মহারাষ্ট্র, তামিলনাড়ু এবং কেরলের ছ’টি ঠিকানায় মাওবাদীদের গোপন ডেরায় তল্লাশি অভিযান হয়।

এনআইএ-র ওই সূত্রের দাবি, এক শীর্ষ স্তরের মাওবাদী নেতার থেকে পাওয়া তথ্যের ভিত্তিতেই অভিযান চালানো হয়। হায়দরবাদের দু’টি এবং চেন্নাই, ঠাণে, মালাপ্পুরম এবং পালাক্কাড়ের একটি করে ঠিকানায় হানা দেন তদন্তকারী আধিকারিকেরা। হানায় উদ্ধার হয়েছে বেশ কিছু নথিপত্র, প্রচার-পুস্তিকা, মোবাইল, সিমকার্ড এবং নগদ ১ লক্ষ ৩৭ হাজার টাকা। আটক করা হয়েছে দুই সন্দেহভাজনকে।

সম্প্রতি তেলঙ্গানার সাইবারাবাদ পুলিশ সিপিআই (মাওবাদী)-এর কেন্দ্রীয় কমিটির সদস্য সঞ্জয় দীপক রাওকে গ্রেফতার করেছিল। পরে মামলাটি এনআইএ-র কাছে যায়। সঞ্জয়কে জেরা করে পাওয়া তথ্যের ভিত্তিতেই হয় অভিযান। সিপিআই (মাওবাদী)-এর একটি দলছুট গোষ্ঠী ‘পিপলস লিবারেশন ফ্রন্ট অফ ইন্ডিয়া’ (‘ঝাড়খণ্ড লিবারেশন টাইগার্স’ বা পিএলএফআই নামে পরিচিত)-র বিরুদ্ধেও দেশ জুড়ে অভিযান চালিয়েছিল এনআইএ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

NIA CPI-Maoist Maoist Naxals Naxalites Naxal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE