Advertisement
২৩ এপ্রিল ২০২৪
Jammu and Kashmir

Drone Attack: বায়ুসেনা ঘাঁটিতে ড্রোন হামলার তদন্তভার নিল এনআইএ, ফের ড্রোন জম্মুর আকাশে

শনিবার মধ্যরাতে দু’টি বিস্ফোরণ হয় জম্মুর বায়ুসেনা ঘাঁটিতে। এই ঘটনার পরই রাজৌরি, পুঞ্চ এবং পঞ্জাবের পঠানকোটে চূড়ান্ত সতর্কতা জারি করা হয়।

ছবি: পিটিআই।

ছবি: পিটিআই।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৯ জুন ২০২১ ১০:৫৬
Share: Save:

জম্মুর বায়ুসেনা ঘাঁটিতে ড্রোন হামলার তদন্তবার দেওয়া হল জাতীয় তদন্তকারী সংস্থা(এনআইএ)-র হাতে। সন্ত্রাস দমন শাখা কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের কাছে প্রাথমিক রিপোর্ট দেওয়ার পরই এনআইএ-কে মন্ত্রক এই এনআইএ-কে এই দায়িত্ব দিয়েছে বলে সূত্রের খবর।

এই হামলার পিছনে কারা জড়িত, কোথা থেকে এই হামলা পরিচালনা করা হয়েছে, সব কিছু খতিয়ে দেখবে এনআইএ। তবে প্রাথমিক তদন্তে যে রিপোর্ট উঠে এসেছে তাতে মনে করা হচ্ছে, পাকিস্তানের জঙ্গিগোষ্ঠী এই হামলার পিছনে জড়িত। তদন্তকারীদের ধারণা সীমান্ত পেরিয়ে ড্রোন ভারতে ঢুকেছিল।

এই প্রথম ড্রোনের মাধ্যমে আইইডি বিস্ফোরণে ঘটনা ঘটেছে দেশে। তাও আবার বিপুল নিরাপত্তায় মোড়া সামরিক ঘাঁটিতে। কী ভাবে সকলের নজর এড়িয়ে হামলা চালানো হল তা-ও খতিয়ে দেখা হবে।

শনিবার মধ্যরাতে পর পর দু’টি বিস্ফোরণ হয় জম্মুর সামরিক ঘাঁটিতে। এই ঘটনায় বায়ুসেনার দুই জওয়ান সামান্য আহত হয়েছেন। এই ঘটনার পরই রাজৌরি, পুঞ্চ এবং পঞ্জাবের পঠানকোটে চূড়ান্ত সতর্কতা জারি করা হয়।

বিস্ফোরণের ঘটনার ২৪ ঘণ্টার মধ্যেই আরও দু’টি ড্রোন জম্মুর কালুচকে দেখতে পায় নিরাপত্তাবাহিনী। গুলি করে সেগুলো নামানোর চেষ্টা করা হয়। কিন্তু সেগুলো পালিয়ে যায়। মঙ্গলবারও জম্মুর তিন জায়গায় ড্রোন উড়তে দেখা গিয়েছে বলে পুলিশ সূত্রে খবর। কুঞ্জওয়ানি, সাঞ্জোয়ান এবং কালুচকে মধ্যরাতে এই ড্রোন লক্ষ্য করে সেনা। কিছু ক্ষণের মধ্যেই সেগুলো গায়েব হয়ে যায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Jammu and Kashmir NIA Drone Attack
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE