Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Party Drug

১ কোটির মাদক-সহ দিল্লি পুলিশের জালে নাইজিরীয় নাগরিক! রাজধানীতে চড়া দরে বিক্রির অভিযোগ

রাজধানীতে বসবাসকারী নাইজিরিয়ার এক বাসিন্দার কাছ থেকে বিপুল পরিমাণ এমডিএমএ ট্যাবলেট পাওয়া গিয়েছে বলে পুলিশের দাবি। ‘পার্টি ড্রাগ’ নামে পরিচিত এই ট্যাবলেটের চলতি নাম ‘এক্সট্যাসি’।

Representational Image of Arrested person

‘পার্টি ড্রাগ’ নামে পরিচিত মাদক সরবরাহে যুক্ত ছিলেন বলে ধৃতের বিরুদ্ধে অভিযোগ। —প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
নয়াদিল্লি শেষ আপডেট: ১৭ জুন ২০২৩ ২১:৩১
Share: Save:

রাজধানীতে মাদক সরবরাহের অভিযোগে এক নাইজিরীয় নাগরিককে গ্রেফতার করল দিল্লি পুলিশ। তাঁর কাছ থেকে ১ কোটি টাকার মাদক উদ্ধার হয়েছে বলে শনিবার পুলিশ সূত্রে খবর। অভিযোগ, সস্তায় বিপুল পরিমাণ মাদক কিনে চড়া দামে দিল্লিতে বিক্রি করতেন ধৃত যুবক। ধৃতকে পুলিশি হেফাজতে নেওয়া হয়েছে।

পুলিশ সূত্রে খবর, দক্ষিণ-পূর্ব দিল্লি থেকে শুক্রবার ওনয়েকাচি আনয়া নামে ২৭ বছরের এক নাইজিরীয়কে গ্রেফতার করা হয়েছে। নাইজিরিয়ার এনুগু রাজ্যের এই বাসিন্দার তাঁর কাছ থেকে বিপুল পরিমাণ এমডিএমএ ট্যাবলেট পাওয়া গিয়েছে বলে দাবি। ‘পার্টি ড্রাগ’ নামে পরিচিত এই ট্যাবলেটের চলতি নাম ‘এক্সট্যাসি’।

পুলিশের দাবি, দক্ষিণ-পূর্ব দিল্লিতে এ ধরনের মাদক পাচারের চক্র সক্রিয় রয়েছে বলে তাদের কাছে খবর ছিল। বৃহস্পতিবার গোপন সূত্রে খবর পেয়ে চক্রের সদস্যদের পাকড়াও করতে ফাঁদ পাতেন পুলিশ আধিকারিকেরা। দক্ষিণ-পূর্ব দিল্লির ডেপুটি কমিশনার রাজেশ দেও সংবাদমাধ্যমে বলেন, ‘‘শুক্রবার দুপুর ২টো নাগাদ ওই ফাঁদে ধরা পড়েন অভিযুক্ত।’’

অভিযুক্তকে তল্লাশির সময় তাঁর কাছ থেকে ৮ গ্রাম এমডিএমএ ট্যাবলেট পাওয়া যায় বলে দাবি। এর পর তুঘলকাবাদে তাঁর অস্থায়ী আস্তানায় হানা দিয়ে সেখান থেকে ২১৩ গ্রাম এমডিএমএ উদ্ধার করা হয় জানিয়েছে পুলিশ। ডিসিপি দেও জানিয়েছেন, আন্তর্জাতিক বাজারে এই পরিমাণ মাদকের দাম ১ কোটি টাকারও বেশি।

পুলিশ জানিয়েছে, অভিযুক্ত যুবক গত বছর ভারতে এসেছিলেন। অভিযোগ, অন্য এক নাইজিরীয়র কাছ থেকে সস্তায় বিপুল পরিমাণ এ ধরনের মাদক কিনে স্বল্প মাত্রায় তা চড়া দামে বিক্রি করতেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Party Drug Drug Delhi Police
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE