Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Finace Minister

Nirmala Sitharaman: প্রধানমন্ত্রীর বাজেট বৈঠকে নেই নির্মলাই

শিল্প-বাণিজ্যমন্ত্রী পীযূষ গয়াল সেই বৈঠকে উপস্থিত থাকলেও, যিনি বাজেট পেশ করবেন, সেই অর্থমন্ত্রী নির্মলা সীতারামনই বৈঠকে ছিলেন না।

সংসদে নির্মলা সীতারামন।

সংসদে নির্মলা সীতারামন। পিটিআই

নিজস্ব সংবাদদাতা
নয়াদিল্লি শেষ আপডেট: ২১ ডিসেম্বর ২০২১ ০৮:৩০
Share: Save:

বাজেটের প্রস্তুতি নিয়ে এ বার দেশের প্রথম সারির শিল্পপতিদের সঙ্গে বৈঠকে বসলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

শিল্প-বাণিজ্যমন্ত্রী পীযূষ গয়াল সেই বৈঠকে উপস্থিত থাকলেও, যিনি বাজেট পেশ করবেন, সেই অর্থমন্ত্রী নির্মলা সীতারামনই বৈঠকে ছিলেন না। গত সপ্তাহে প্রধানমন্ত্রী দেশ-বিদেশের বিনিয়োগকারী সংস্থাগুলির সঙ্গে বাজেট নিয়ে বৈঠক করেছিলেন। সেই বৈঠকেও ছিলেন না অর্থমন্ত্রী।

প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকে আজ ব্যাঙ্ক, পরিকাঠামো, গাড়ি, টেলি-যোগাযোগ, ভোগ্যপণ্য, বস্ত্র, স্বাস্থ্য পরিষেবা, ইলেকট্রনিক্স-সহ বিভিন্ন ক্ষেত্রের প্রথম সারির সংস্থার কর্ণধাররা উপস্থিত ছিলেন। সকলেই ব্যবসার পরিবেশ আরও সহজ করার জন্য সুপারিশ করেন। প্রধানমন্ত্রীর দফতরের বক্তব্য, টাটা স্টিলের টি ভি নরেন্দ্রন সরকারের ঠিক সময়ে হস্তক্ষেপের ফলে অর্থনীতি ঘুরে দাঁড়িয়েছে বলে সাধুবাদ জানান। আইটিসি-র সঞ্জীব পুরী খাদ্য প্রক্রিয়াকরণ শিল্পকে চাঙ্গা করার পরামর্শ দেন। কোটাক-মহীন্দ্রা ব্যাঙ্কের উদয় কোটাকও সরকারের সংস্কারের প্রশংসা করেন। মারুতি-সুজ়ুকি ইন্ডিয়ার কেনিচি আয়ুকাওয়া বৈঠকে হাজির ছিলেন। অ্যাপোলো হসপিটালসের পৃথা রেড্ডি স্বাস্থ্য ক্ষেত্রে মানবসম্পদের প্রয়োজনীয়তার উপরে জোর দিয়েছেন।

বাজেট নিয়ে এই মাপের বৈঠকে খোদ অর্থমন্ত্রী কেন গরহাজির, তার উত্তর অবশ্য মেলেনি। সরকারি সূত্রের ব্যাখ্যা, প্রধানমন্ত্রী নিজেই
বাজেটের জন্য শিল্পমহল, লগ্নিকারীদের কাছ থেকে মতামত শুনছেন। অর্থমন্ত্রীও বাজেটের প্রস্তুতি পর্বে নিজের মতো করে সব মহলের সঙ্গে কথা বলছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Finace Minister Nirmala Sitharamn Narendra Modi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE