Advertisement
০৮ মে ২০২৪
Nitin Gadkari

Nitin Gadkari: সরকার সময়ে সিদ্ধান্ত নেয় না! এটাই বড় সমস্যা, নিতিন-মন্তব্যে তোলপাড় বিজেপিতে

বিজেপির দাবি, নিতিন কোনও সরকারের কথা নির্দিষ্ট করে কিছু বলেননি। তিনি সামগ্রিক ভাবে বলতে চেয়েছেন, সব সরকারের ক্ষেত্রেই এটি সমস্যার।

কেন্দ্রীয় মন্ত্রী নিতিন গডকরী এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

কেন্দ্রীয় মন্ত্রী নিতিন গডকরী এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ফাইল ছবি।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ২৩ অগস্ট ২০২২ ১৭:২১
Share: Save:

সঠিক সময়ে সিদ্ধান্ত নিতে পারে না সরকার। এটাই সবচেয়ে বড় সমস্যা। এমনই মন্তব্য করে রাজধানীর রাজনীতিতে তোলপাড় ফেলে দিলেন কেন্দ্রীয় মন্ত্রী তথা বিজেপির প্রবীণ নেতাদের অন্যতম নিতিন গডকরী।

তাঁর ‘স্পষ্ট’ ভাষণের জেরে আগেও তোলপাড় হয়েছে। কিন্তু তিনি এমনই। সদ্য বিজেপির সংসদীয় বোর্ড থেকে নাম বাদ যাওয়ার পর তিনি আবার শিরোনামে। এ বার বললেন, ‘‘সবচেয়ে বড় সমস্যা হল সরকার সময়ে সিদ্ধান্ত নেয় না।’’ যা নিয়ে যথারীতি জল্পনা শুরু হয়ে গিয়েছে। তিনি কি সরাসরি মোদী সরকারের দিকেই আঙুল তুললেন?

গত রবিবার মুম্বইয়ে সিভিল ইঞ্জিনিয়ারদের একটি অনুষ্ঠানে নিতিন বলেন, ‘‘নির্মাণক্ষেত্রে ভারতের ভবিষ্যৎ অত্যন্ত উজ্জ্বল। কিন্তু সে জন্য প্রয়োজন, বিশ্বের ভাল প্রযুক্তি, ভাল উদ্ভাবন, ভাল গবেষণার দেশের মাটিতে সফল প্রয়োগ। মানের সঙ্গে আপস না করে খরচ কমাতেই হবে। এবং নির্মাণক্ষেত্রে সবচেয়ে গুরুত্বপূর্ণ হল সময়। সময়ই সবচেয়ে বড় পুঁজি। কিন্তু সবচেয়ে বড় সমস্যা হল, সরকার সময়মতো সিদ্ধান্ত নেয় না।’’

প্রবীণ মন্ত্রীর এই মন্তব্যের ব্যাখ্যা অবশ্য অন্য ভাবেই করছে গেরুয়া শিবির। বিজেপির দাবি, নিতিন কোনও একটি সরকারের কথা নির্দিষ্ট করে কিছু বলেননি। তিনি সামগ্রিক ভাবে বলতে চেয়েছেন, সব সরকারের ক্ষেত্রেই এটি সমস্যার।

এ বারই অবশ্য প্রথম নয়, নিতিনের সোজাসাপ্টা কথার খোঁচা আগেও লেগেছে পদ্ম শিবিরে। কিন্তু তিনি বদলাননি। প্রাক্তন বিজেপি সভাপতি নিতিন আরএসএস ঘনিষ্ঠ বলেও শোনা যায়। একটি শিবিরের দাবি, এই কারণেই বিভিন্ন সময় দলকে বিড়ম্বনায় ফেললেও নিতিন রয়ে গিয়েছেন ধরাছোঁয়ার বাইরেই। কিন্তু সম্প্রতি তাঁকে দলের সংসদীয় বোর্ড থেকে বাদ দেওয়া হয়েছে। যা চোখ এড়ায়নি রাজনৈতিক পর্যবেক্ষকদের। দলের প্রাক্তন সভাপতি এবং প্রবীণদের মধ্যে অন্যতম নেতা নিতিনকে সংসদীয় বোর্ড থেকে বাদ দেওয়ার অর্থ আগামী লোকসভা ভোটে তাঁর গুরুত্বহ্রাসের আগাম সঙ্কেত কি না, তা নিয়েও আলোচনা চলছে। এই পরিস্থিতিতে নিতিনের সাম্প্রতিকতম মন্তব্য ঘিরে নতুন করে শোরগোল পড়ে গিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Nitin Gadkari Narendra Modi BJP
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE