Advertisement
২৩ মে ২০২৪
Bihar Assembly Election 2020

Nitish Kumar: কেন্দ্রীয় মন্ত্রিসভার রদবদল শীঘ্রই, চারটি পদ চাইল নীতীশের জেডি(ইউ)

বর্তমান লোকসভায় জেডি(ইউ)-র সাংসদ সংখ্যা ১৬। এ ছাড়া রয়েছেন ৫ জন রাজ্যসভা সাংসদ।

নীতীশ কুমার।

নীতীশ কুমার। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
পটনা শেষ আপডেট: ০৬ জুলাই ২০২১ ১৬:৩৮
Share: Save:

আগামী কয়েক দিনের মধ্যেই কেন্দ্রীয় মন্ত্রিসভার রদবদল হতে পারে। বিজেপি-র পাশাপাশি শরিক দলগুলির তরফেও কয়েকটি নতুন মুখ দেখা যেতে পারে নরেন্দ্র মোদীর ক্যাবিনেটে। বিজেপি-র একটি সূত্র জানাচ্ছে, বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমারের দল জেডি(ইউ)-র তরফে ইতিমধ্যেই চারটি মন্ত্রিপদের দাবি জানানো হয়েছে সরকারের কাছে।

বর্তমান লোকসভায় জেডি(ইউ)-র সাংসদ সংখ্যা ১৬। এ ছাড়া রয়েছেন ৫ জন রাজ্যসভা সাংসদ। দলের একটি সূত্রে জানাচ্ছে, ২০১৯ লোকসভা ভোটের পরে বিজেপি-র কাছে দু’টি পূর্ণমন্ত্রী পদের দাবি জানিয়েছিলেন নীতীশ। কিন্তু তা মঞ্জুর না হওয়ায় কেন্দ্রীয় মন্ত্রিসভায় তাঁর দল যোগ দেয়নি।

নীতীশের দলের এক নেতা মঙ্গলবার বলেন, ‘‘বিহারে বিজেপি-র লোকসভা সাংসদের সংখ্যা ১৭। মোদী মন্ত্রিসভায় রয়েছেন ৫ জন। আমাদের লোকসভা সাংসদ ১৬। আনুপাতিক হিসেবে অন্তত চার জন মন্ত্রী আমাদের দলের পাওয়া উচিত।’’

জেডি(ইউ) সূত্রের খবর, মোদী মন্ত্রিসভায় অন্তত দু’টি পূর্ণমন্ত্রীর পদ চেয়েছেন নীতীশ। দলের প্রাক্তন রাজ্য সভাপতি তথা মুঙ্গেরের সাংসদ রাজীব রঞ্জন ওরফে লালন সিংহ এবং রাজ্যসভার সাংসদ তথা অবসরপ্রাপ্ত আইএএস রামচন্দ্র প্রসাদ সিংহকে মন্ত্রী করতে চান তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE