Advertisement
২৫ এপ্রিল ২০২৪
CBI

CBI: জিন্স, টি-শার্ট চলবে না, চুল-দাড়ি ছেঁটে তবেই অফিসে, নয়া পোশাক ‘ফতোয়া’ সিবিআইয়ে

গত ২৫ মে সিবিআইয়ের অধিকর্তা হয়েছেন সুবোধ কুমার জয়সওয়াল। তার পরই সংস্থার আধিকারিক এবং কর্মীদের জন্য এই নয়া বিধি চালু করলেন তিনি।

ছবি- পিটিআই

ছবি- পিটিআই

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৪ জুন ২০২১ ১৫:৪২
Share: Save:

নয়া পোশাক বিধি চালু হল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই দফতরে। নিজের মর্জি মতো জিন্স, টি-শার্ট বা খেলাধুলোর জুতো পরে অফিসে চলে আসলে তা বরদাস্ত করা হবে না, স্পষ্ট জানিয়ে দেওয়া হল নয়া নির্দেশিকায়। জামা, প্যান্ট এবং জুতো অর্থাৎ ‘ফর্মাল’ পোশাকেই একমাত্র অফিসে আসতে হবে। শুধু তাই নয়, চুল, দাড়ি-গোঁফ ঠিক মতো ছেঁটে ঢুকতে হবে অফিসে।

সংস্থার আধিকারিক এবং কর্মীদের জন্য নয়া বিধি চালু করলেন সিবিআইয়ের নতুন ডিরেক্টর সুবোধকুমার জয়সওয়াল। গত ২৫ মে তদন্তকারী সংস্থার নতুন অধিকর্তা হয়েছেন তিনি। তার পরই চালু করলেন এই নিয়ম।

নতুন নিয়মে বলা হয়েছে, পুরুষদের পাশাপাশি মহিলাদেরও শাড়ি বা শার্ট পরে অফিসে আসতে হবে। ইতিমধ্যেই এই নির্দেশিকা পাঠিয়ে দেওয়া হয়েছে সংস্থার সমস্ত শাখা অফিসে।

নাম প্রকাশে অনিচ্ছুক এক আধিকারিক সংবাদমাধ্যমে জানিয়েছেন, গত কয়েক বছর ধরে অনেকেই ‘ক্যাজুয়াল’ পোশাক পরে অফিসে আসা শুরু করেছিলেন। সে দিক দিয়ে খুবই এই নির্দেশ ‘সামঞ্জস্যপূর্ণ’।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

CBI
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE