Advertisement
১৯ এপ্রিল ২০২৪
coronavirus

লকডাউন নয়, তবে সংক্রমণ রুখতে কড়া হবে দিল্লি প্রশাসন, জানালেন কেজরীবাল

শেষ ২৪ ঘণ্টায় দিল্লিতে নতুন করে করোনা আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ৮ হাজার ৫০০-র গণ্ডি। একই সময়ের মধ্যে মৃত্যু হয়েছে ৩৯ জনের।

কেজরীবাল জানিয়েছেন, দিল্লিতে করোনার চতুর্থ ঢেউ এসে পড়েছে।

কেজরীবাল জানিয়েছেন, দিল্লিতে করোনার চতুর্থ ঢেউ এসে পড়েছে। ফাইল ছবি

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১০ এপ্রিল ২০২১ ১৭:৪৭
Share: Save:

সংক্রমণ বাড়লেও দিল্লি লকডাউনের পথে হাঁটবে না, জানিয়ে দিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবাল। তবে সংক্রমণ রুখতে প্রশাসন আরও কড়া হতে পারে বলে জানিয়েছেন তিনি। পাশাপাশি জানিয়েছেন, আগামী ৭ থেকে ১০ দিন চালানোর মতো টিকা রয়েছে দিল্লিতে। কেন্দ্রীয় সরকারের থেকে টিকা এসে না পৌঁছলে টিকাকরণ কর্মসূচি ব্যহত হতে পারে।

শনিবার সাংবাদিকদের প্রশ্নের উত্তরে কেজরীবাল জানিয়েছেন, ‘‘যদি দিল্লির হাতে যথেষ্ট পরিমাণ টিকা তুলে দেওয়া হয় এবং বয়সের বাধ্যবাধকতা তুলে নেয় প্রশাসন, তা হলে আগামী ২-৩ মাসের মধ্যে রাজ্যে সকলকে টিকা দেওয়ার কাজ সেরে ফেলতে পারবে সরকার। কিন্তু বর্তমানে দিল্লির হাতে আগামী ৭-১০ দিন চালানোর মতো টিকা রয়েছে। পাশাপাশি জানিয়ে রাখি, সংক্রমণ বাড়লেও দিল্লিতে পূর্ণ লকডাউন করার কোনও পরিকল্পনা আমাদের নেই। তবে দ্রুত নতুন কয়েকটি বিধি কার্যকর করা হবে।’’

কেজরীবাল জানিয়েছেন, দিল্লিতে করোনার চতুর্থ ঢেউ এসে পড়েছে। এর সঙ্গে লড়াই করতে গেলে টিকাকরণের কর্মসূচিকে আরও ছড়িয়ে দিতে হবে। পাশাপাশি গত নভেম্বর মাসে করোনা মোকাবিলায় যে স্বাস্থ্য পরিকাঠামো তৈরি রাখা হয়েছিল, তা নতুন করে তৈরি রাখারও নির্দেশ দিয়েছে সরকার। দিল্লির একাধিক হাসপাতাল সেই পরিকাঠামো দ্রুত ফিরিয়ে আনবে বলে জানিয়েছেন কেজরীবাল।

শেষ ২৪ ঘণ্টায় দিল্লিতে নতুন করে করোনা আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ৮ হাজার ৫০০-র গণ্ডি। একই সময়ের মধ্যে মৃত্যু হয়েছে ৩৯ জনের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Delhi coronavirus COVID 19
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE