Advertisement
১৬ এপ্রিল ২০২৪
Booster Shot

Booster Dose: টিকাকেন্দ্রে গেলেই মিলবে টিকা, বুস্টার পেতে কো-উইনে নাম নথিভুক্তির প্রয়োজন নেই, দাবি সূত্রের

১০ জানুয়ারি থেকে দেশে শুরু হতে চলেছে বুস্টার টিকাকরণ। তবে বুস্টার টিকা নেওয়ার জন্য নতুন করে ওয়েবসাইটে নাম নথিভুক্তকরণের দরকার নেই।

টিকাকেন্দ্রে গেলেই মিলবে টিকা।

টিকাকেন্দ্রে গেলেই মিলবে টিকা। ফাইল চিত্র ।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৮ জানুয়ারি ২০২২ ০৮:৪৯
Share: Save:

১০ জানুয়ারি থেকে দেশে শুরু হতে চলেছে বুস্টার টিকাকরণ। তবে বুস্টার টিকা নেওয়ার জন্য নতুন করে ওয়েবসাইটে নাম নথিভুক্তকরণের দরকার নেই। সরাসরি টিকাকেন্দ্রে গেলেই যোগ্য প্রাপকরা টিকা পাবেন। অন্তত এমনটাই দাবি করছে সরকারি এক সূত্র।

শনিবার সন্ধ্যা থেকে দেশ জুড়ে বুস্টার টিকার জন্য অনলাইন বুকিং শুরু হবে। সরাসরি টিকাকেন্দ্রে গিয়ে নাম নথিভুক্ত করে টিকা দেওয়া শুরু হবে ১০ জানুয়ারি থেকে। শুক্রবার এমনই জানিয়েছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের একটি সূত্র। দিন কয়েক আগে স্বাস্থ্যসেবা কর্মী, প্রথম সারির কর্মী এবং কমোর্বিডিটি সহ ষাটোর্ধ্ব ব্যক্তিদের প্রথম বুস্টার টিকা দেওয়ার কথা ঘোষণা করেছিল কেন্দ্র।

কেন্দ্রীয় ওই সূত্র আরও জানিয়েছে যে, কো-উইন অ্যাপে নতুন করে নাম নথিভুক্ত করার প্রয়োজন নেই। যাঁরা দু’টি টিকা নিয়েছেন তাঁরা সরাসরি যে কোনও টিকাকেন্দ্রে যেতে পারেন।’’ যোগ্য প্রাপকরা দ্বিতীয় টিকা নেওয়ার ৩৯ সপ্তাহ পরে তাঁদের তৃতীয় টিকা নিতে পারে বলেও সূত্রের খবর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE