Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Lockdown

২ ঘণ্টার কম সময়ের ঘরোয়া উড়ানে? যাত্রীদের মিলবে না খাবার, করোনা রুখতে নির্দেশ কেন্দ্রের

লকডাউন শিথিল হওয়ার পর ধীরে ধীরে বিভিন্ন পরিষেবা স্বাভাবিক হতে শুরু করে। গত বছর ২৫ মে থেকে ঘরোয়া উড়ান চালু হলে বিমানে খাবার বা পানীয় পরিবেশিত হত।

প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১২ এপ্রিল ২০২১ ২১:৫৩
Share: Save:

করোনা সংক্রমণ রুখতে ২ ঘণ্টার কম সময়ের ঘরোয়া উড়ানে যাত্রীদের খাবার পরিবেশন বন্ধ করল অসামরিক বিমান পরিবহণ মন্ত্রক। সোমবার একটি নয়া নির্দেশিকায় এই ঘোষণা করা হয়েছে। যদিও উড়ানের সময় ২ ঘণ্টা বা তার বেশি সময়সীমার হলে, তাতে যাত্রীদের জন্য প্যাকেটবন্দি খাবারদাবার অথবা পানীয়ের ব্যবস্থা আগের মতোই চালু থাকবে।

মন্ত্রক সূত্রে জানানো হয়েছে, আগামী বৃহস্পতিবার দেশের সমস্ত ঘরোয়া উড়ানেই এই নির্দেশিকা কার্যকর করা হবে। সোমবার একটি বিবৃতিতে মন্ত্রক বলেছে, ‘কোভিড-১৯ এবং তার বিভিন্ন প্রজাতির সংক্রমণ বৃদ্ধিতে অসামরিক বিমান পরিবহণ মন্ত্রক সিদ্ধান্ত নিয়েছে যে ঘরোয়া উড়ানে খাবার পরিবেশনের বিষয়টি পর্যালোচনা করা হবে’।

গত বছর লকডাউন শিথিল করার পর ধীরে ধীরে বিভিন্ন পরিষেবা স্বাভাবিক হতে শুরু করে। গত বছরই ২৫ মে থেকে ঘরোয়া উড়ান চালু হলে সমস্ত সংস্থার বিমানেই আগের মতো খাবার বা পানীয় পরিবেশন করা হত। তবে করোনার দ্বিতীয় ঢেউয়ের ধাক্কায় ফের দেশে দৈনিক সংক্রমণ দেড় লক্ষ পার করেছে। এই আবহে ২ ঘণ্টার বেশি সময়ের উড়ানেই কেবলমাত্র প্যাকেটবন্দি খাবার-পানীয় দেওয়া হবে। তবে তা একবারই মাত্র ব্যবহারযোগ্য হবে বলেও নির্দেশ দিয়েছে মন্ত্রক। যাত্রীদের চা-কফি বা সুরাও একবার ব্যবহারযোগ্য ক্যান বা বোতলে দেওয়া হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE