Advertisement
০৪ মে ২০২৪
bengaluru

No Parking: পাঁচ মিনিট কেন, ৩০ সেকেন্ডের জন্যও নয়! বেঙ্গালুরুর বাড়িতে নো পার্কিং ফলক ভাইরাল

বড় শহরে বাড়ছে গাড়ি। অন্যের বাড়ির সামনের রাস্তায় গাড়ি রেখে দিচ্ছেন মালিক। বেঙ্গালুরুর বাড়ির দরজায় এ নিয়ে কড়া হুঁশিয়ারি। ছবি ভাইরাল।

বাড়ির সামনে ঝোলানো হল কড়া হুঁশিয়ারি লেখা ফলক।

বাড়ির সামনে ঝোলানো হল কড়া হুঁশিয়ারি লেখা ফলক। — ছবি টুইটার থেকে।

সংবাদ সংস্থা
বেঙ্গালুরু শেষ আপডেট: ০৫ জুলাই ২০২২ ১৫:১০
Share: Save:

বড় শহরে ক্রমেই বাড়ছে গাড়ি। আর কমছে পার্কিংয়ের জায়গা। অলি-গলিতে অন্যের বাড়ির সামনে গাড়ি পার্ক করার প্রবণতা বাড়ছে। এ বার এই নিয়ে বেঙ্গালুরুর কিছু বাড়ির সামনে ঝোলানো হল কড়া হুঁশিয়ারি লেখা ফলক। সেই ছবি ভাইরাল।

কথায় বলে, বেঙ্গালুরু শহরে গাড়ি কেনা এখন সহজ। সেই গাড়ি রাখার জন্য এক টুকরো পার্কিং জোগাড় করা অনেক কঠিন। শহরের মধ্যে পার্কিংয়ের জন্য নতুন জায়গা গজিয়ে উঠলেও তা যথেষ্ট নয়। লোকজন রাস্তার উপর নিজের গাড়ি রেখে চলে আসেন। বেআইনি পার্কিং রুখতে অনেক ব্যবস্থা নিয়েছে প্রশাসন। ট্রাক নিয়ে টহল দেন মার্শালরা। তবু রোখা যায়নি নো-পার্কিংয়ে গাড়ি রাখার প্রবণতা।

এ বার উদ্যোগ নিলেন বাসিন্দারাই। নিজের বাড়ির সামনে পার্কিং রুখতে লিখলেন ‘কড়া বার্তা’। বেঙ্গালুরুর কোরামাঙ্গলায় সে রকমই কিছু হুঁশিয়ারি লেখা ফলকের ছবি তুলে টুইটারে পোস্ট করলেন আদিত্য মোরার্কা নামে এক যুবক। একটি বোর্ডে লেখা, ‘এখানে পার্ক করার কথা ভুলেও ভাববেন না।’ অন্য একটি ফলকে লেখা, ‘পাঁচ মিনিট কেন, ৩০ সেকেন্ডও নয়। এখানে একেবারেই পার্কিং করা যাবে না।’ এই প্রতিবেদন লেখা পর্যন্ত পোস্টটি ২,১০০ বার লাইক করা হয়েছে। রিটুইট করা হয়েছে ১২৬ বার।

এই টুইটার ব্যবহারকারী লিখেছেন, ‘রাস্তায় গাড়ি পার্ক করা হবে, কি না, তা বলার অধিকার, বাড়ির বাসিন্দার কি আদৌ রয়েছে!’ অন্য এক জন আবার লিখেছেন, ‘কেন অন্যের বাড়ির সামনে গাড়ি পার্ক করেন আপনারা? লক্ষ টাকা দিয়ে গাড়ি কিনতে পারলে নিজের বাড়িতে পার্কিংয়ের জায়গা করতে পারেন না কেন? গাড়ি কিনতে হলে পার্কিংয়ের জায়গা থাকা বাধ্যতামূলক করা উচিত সরকারের।’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

bengaluru Parking Traffic
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE