Advertisement
২০ মে ২০২৪
COVID-19

সংক্রমণ বাড়লেও উদ্বিগ্ন হবেন না, রাজ্যগুলোকে পরামর্শ মোদীর

মুখ্যমন্ত্রীদের উদ্দেশে তাঁর বার্তা, “রাজ্যে করোনার সংখ্যা বাড়লেও, এটা ভাববেন না যে আপনাদের কাজ ভাল হচ্ছে না।”

—ফাইল চিত্র।

—ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৯ এপ্রিল ২০২১ ১৩:২১
Share: Save:

করোনার বিরুদ্ধে লড়াই নিয়ে কোনও ধরনের রাজনীতিকে প্রশ্রয় দেবেন না তিনি। বৃহস্পতিবার মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠকে এমনই বার্তা দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। টিকা নিয়ে মহারাষ্ট্রের সঙ্গে কেন্দ্রের টানাপড়েনের আবহে মুখ্যমন্ত্রীদের উদ্দেশে প্রধানমন্ত্রীর এই বার্তা যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলেই মনে করছেন বিশেষজ্ঞরা।

মোদী বলেন, “করোনার সংক্রমণ বাড়ার সঙ্গে সঙ্গে রাজ্যগুলোর মধ্যে একটা প্রতিযোগিতা লক্ষ্য করা যাচ্ছে। এমনও মন্তব্য আসছে যে, এই রাজ্য কোভিড মোকাবিলায় ব্যর্থ, ওই রাজ্য যথেষ্ট ভাল কাজ করছে।’’ এ ধরনের তুলনা টানা মোটেই সঙ্গত নয় বলেই জানিয়েছেন মোদী।

এর পরই রাজ্যের মুখ্যমন্ত্রীদের উদ্দেশে তিনি বার্তা দেন, “করোনা আক্রান্তের সংখ্যা বাড়লেও উদ্বিগ্ন হবেন না। রাজ্যে করোনার সংখ্যা বাড়লেও, এটা ভাববেন না যে আপনাদের কাজ ভাল হচ্ছে না। শুধু নমুনা পরীক্ষার উপর জোর দিন।” তাঁর কথায়, “যত বেশি পরীক্ষা হবে, তত সংখ্যা বাড়বে। নিজেদের কাজ ভাল হচ্ছে না বলেই সংখ্যা বাড়ছে, এমনটা ভাবার কোনও কারণ নেই।”

গত মঙ্গলবার মহারাষ্ট্র সরকার দাবি করেছিল যে তাদের টিকার মজুত শেষ হতে চলেছে। যদি এই মুহূর্তে তাদের টিকা সরবরাহ না করা হয়, তা হলে টিকাকরণ কর্মসূচি বাধাপ্রাপ্ত হবে। মহারাষ্ট্র সরকারের এই দাবির পরই কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধন পাল্টা অভিযোগ করেন, করোনার সংক্রমণ নিয়ন্ত্রণে তাদের ব্যর্থতা ঢাকতে মানুষকে বিভ্রান্ত করা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Narendra Modi COVID-19
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE