Advertisement
২৪ মে ২০২৪
K Kavitha

কবিতাকে দশ দিন সময় দিল ইডি

ইডি-র হয়ে অতিরিক্ত সলিসিটর জেনারেল এস ভি রাজু শীর্ষ আদালতকে জানিয়েছেন, কবিতা এ দিন ইডি-র দফতরে হাজিরা দিতে না পারলে তাঁরা তাঁকে আরও দশ দিন পরে তলব করতে পারেন।

K. Kavitha.

তেলঙ্গানার মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাওয়ের কন্যা কে কবিতা। ছবি: পিটিআই।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৬ সেপ্টেম্বর ২০২৩ ০৭:১০
Share: Save:

দিল্লির আবগারি দুর্নীতি মামলায় তেলঙ্গানার মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাওয়ের কন্যা কে কবিতাকে শুক্রবার তলব করেছিল ইডি। যার বিরুদ্ধে আগেই সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছিলেন রাও-কন্যা। শুক্রবার বিচারপতি সঞ্জয় কিষাণ কউল এবং বিচারপতি শুধাংশু ধুলিয়ার বেঞ্চের সামনে সেই মামলার শুনানি ছিল। সেখানে ইডি-র হয়ে অতিরিক্ত সলিসিটর জেনারেল এস ভি রাজু শীর্ষ আদালতকে জানিয়েছেন, কবিতা এ দিন ইডি-র দফতরে হাজিরা দিতে না পারলে তাঁরা তাঁকে আরও দশ দিন পরে তলব করতে পারেন।

এর আগেও এই মামলায় কবিতাকে তলব করেছিল ইডি। কবিতা শেষ বার গত মার্চ মাসে দিল্লিতে ইডি-র দফতরে হাজিরাও দেন। আজ, শুক্রবার ফের তাঁকে তলব করা হয়েছিল। যার বিরুদ্ধে মার্চেই শীর্ষ আদালতের দ্বারস্থ হন কবিতা। এ দিনই ছিল তাঁর শুনানি। কবিতার বক্তব্য, রাজনৈতিক প্রতিহিংসার কারণে তাঁকে এই মামলায় ফাঁসানো হচ্ছে। তিনি নির্দোষ। আদালতে এস ভি রাজু বলেছেন, ‘‘কবিতাকে আগেও ইডি-র দফতরে তলব করা হয়েছিল। উনি এসেছিলেন দু’বার। এখন উনি ব্যস্ত থাকলে আমরা ১০ দিন পরে তাঁকে আবার সময় দিতে পারি।’’ আগামী ২৬ সেপ্টেম্বর পরবর্তী শুনানি। কবিতার আইনজীবী তত দিন পর্যন্ত তাঁর মক্কেলকে তলব না করার অনুরোধ জানিয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Enforcement Directorate Supreme Court
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE