Advertisement
০৫ মে ২০২৪
Winter in Kashmir

কনকনে ঠান্ডায় মরুভূমি গুলমার্গ! ছবি দেখে চমকে গেলেন পর্যটকেরা

ভিডিয়োতে দেখানো হয়েছে গুলমার্গের একটি স্কি রিসর্টের ছবি। যেখানে শীতকালে জমা পুরু বরফের আস্তরণের উপর স্কিইংয়ের আনন্দ উপভোগ করেন পর্যটকেরা।

শীতের গুলমার্গ।

শীতের গুলমার্গ। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৯ জানুয়ারি ২০২৪ ২৩:৪৮
Share: Save:

কাশ্মীরে শীতকাল। অথচ গুলমার্গ এক ছিটে সাদার চিহ্ন নেই। যেদিকে দুচোখ যায় ধূ ধূ ঊষর। হঠাৎ মরুভূমি বলে ভ্রম হতে পারে। মনে হতে পারে মোবাইলে নিজের অবস্থান পরীক্ষা করার কথা। কাশ্মীর ভেবে রাজস্থান চলে আসেননি তো! সমজমধ্যমে ভাইরাল হওয়া শীতের গুলমার্গের একটি ভিডিয়ো দেখে সকলের এমনই দশা।

ভিডিয়োতে দেখানো হয়েছে গুলমার্গের একটি স্কি রিসর্টের ছবি। যেখানে শীতকালে জমা পুরু বরফের আস্তরণের উপর স্কিইংয়ের আনন্দ উপভোগ করেন পর্যটকেরা। অথচ এই শীতে সেখানে বরফের ছিটে ফোঁটা নেই। খটখটে শুকনো হলদেটে ধুলো মাটি বিছিয়ে রয়েছে চারপাশে। দূরে অবশ্য উঁচু পাহাড়ের চূড়ায় বরফ ঢাকা কিন্তু নীচে সেই বরফের নাম গন্ধ নেই।

ভিডিয়োর নেপথ্য কণ্ঠকে বলতে শোনা যায়, "এই হল আমাদের স্কি রিসর্টের ছবি। আজ ২০২৪ সালের জানুয়ারির পাঁচ তারিখ। এখন আমাদের রিসর্টের এই অবস্থা। ভিডিয়োটি ভাইরাল হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Gulmarg
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE