Advertisement
১০ মে ২০২৪
COVID-19

মহারাষ্ট্রে ডেল্টা প্লাস প্রজাতিতে আক্রান্ত ২১ জনই পাননি টিকা, বাড়ছে উদ্বেগ

রত্নগিরি জেলায় আক্রান্তদের বেশিরভাগই চাষি। জেলার বাইরেও কোনও দিন যাননি তাঁরা। তাও তাঁরা কী ভাবে আক্রান্ত হলেন সেটাই ভাবাচ্ছে বিশেষজ্ঞদের।

টিকাকরণের গতি বাড়াতে চাইছে উদ্ধব ঠাকরে প্রশাসন

টিকাকরণের গতি বাড়াতে চাইছে উদ্ধব ঠাকরে প্রশাসন ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ২৭ জুন ২০২১ ১০:১৫
Share: Save:

মহারাষ্ট্রে করোনার ডেল্টা প্লাস প্রজাতির দ্বারা যে ২১ জন সংক্রমিত হয়েছেন, তাঁদের কেউই টিকা পাননি বলেই জানিয়েছে মহারাষ্ট্র সরকার। আক্রান্তদের মধ্যে তিন জনের বয়স অবশ্য ১৮-র কম। স্বাভাবিক ভাবেই তারা টিকা পায়নি।

মহারাষ্ট্র সরকারের জনস্বাস্থ্য দফতরের এপিডেমায়োলজি বিভাগের প্রধান প্রদীপ আওয়াতে জানিয়েছেন, এখনও আক্রান্তদের বিষয়ে তথ্য সংগ্রহের কাজ চলছে। তবে প্রাথমিক ভাবে জানা গিয়েছে তাঁদের টিকাকরণ হয়নি। এই অবস্থায় টিকাকরণের গতি বাড়াতে চাইছে উদ্ধব ঠাকরে প্রশাসন। রাজ্যের ‘ন্যাশনাল হেলথ মিশন’-এর কমিশনার এন রামস্বামী বলেছেন, ‘‘ডেল্টা প্লাস প্রজাতি যেখানে যেখানে পাওয়া গিয়েছে আমরা সেখানে নমুনা পরীক্ষা ও টিকাকরণের গতি বাড়িয়েছি।’’

মহারাষ্ট্রে যে ২১ জনের শরীরে এই প্রজাতি পাওয়া গিয়েছে তাঁদের মধ্যে ন’জন রত্নগিরি, সাত জন জলগাঁও, দু’জন মুম্বই এবং এক জন করে থানে, পালঘর ও সিন্ধুদুর্গের বাসিন্দা। তাঁদের মধ্যে রত্নগিরির বাসিন্দা ৮০ বছরের এক বৃদ্ধার মৃত্যু হয়েছে।

মহারাষ্ট্রের স্বাস্থ্য দফতর জানার চেষ্টা করছে কী ভাবে ওই ২১ জন ডেল্টা প্লাস প্রজাতির দ্বারা সংক্রমিত হলেন। রত্নগিরি জেলায় আক্রান্তদের বেশির ভাগই চাষি। জেলার বাইরেও কোনও দিন যাননি তাঁরা। তাও তাঁদের শরীরে কী ভাবে এই ভাইরাস এল সেটাই ভাবাচ্ছে বিশেষজ্ঞদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

COVID-19 Delta Plus Variant
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE