Advertisement
০৫ মে ২০২৪
Heavy Snowfall in Sikkim

ছাঙ্গু, নাথুলায় ভারী তুষারপাত, পর্যটকদের জন্য বন্ধ হয়ে গেল উত্তর-পূর্ব সিকিম

গত কয়েক দিন ধরেই প্রবল তুষারপাত হচ্ছে সিকিমে। বৃহস্পতিবার দুপুরেও আচমকাই আবহাওয়ার পরিবর্তন হয়।

গত কয়েক দিন ধরেই তুষারপাত হচ্ছে সিকিমে। বৃহস্পতিবার দুপুরেও আচমকাই আবহাওয়ার পরিবর্তন হয়। নিজস্ব ছবি।

গত কয়েক দিন ধরেই তুষারপাত হচ্ছে সিকিমে। বৃহস্পতিবার দুপুরেও আচমকাই আবহাওয়ার পরিবর্তন হয়। নিজস্ব ছবি।

নিজস্ব সংবাদদাতা
শিলিগুড়ি শেষ আপডেট: ১৭ মার্চ ২০২৩ ১৬:২৭
Share: Save:

ভারী তুষারপাতের জেরে আপাতত পর্যটকদের জন্য বন্ধ করে দেওয়া হল উত্তর-পূর্ব সিকিম। শুক্রবার সকালে সিকিম প্রশাসনের পক্ষ থেকে এই নির্দেশিকা জারি করা হয়। জানানো হয়েছে, ছাঙ্গু, বাবা মন্দির ও নাথুলায় ভারী তুষারপাতের জন্য পর্যটকদের যাত্রার ছাড়পত্র দেওয়া বন্ধ করে দেওয়া হয়েছে। পরিস্থিতি স্বাভাবিক হলেই খুলে দেওয়া হবে বলে জানিয়েছে প্রশাসন।

গত কয়েক দিন ধরেই তুষারপাত হচ্ছে সিকিমে। বৃহস্পতিবার দুপুরেও আচমকাই আবহাওয়ার পরিবর্তন হয়। তুষারপাত শুরু হওয়ায় উত্তর সিকিমে আটকে পড়েন বহু পর্যটক। সেনা জানিয়েছে, উত্তর সিকিমের বিভিন্ন অংশে অন্তত ২০০ গাড়ি মিলিয়ে কমবেশি ১ হাজার পর্যটক আটকে পড়েন। সন্ধ্যার পর থেকে তাঁদের উদ্ধারে নামে সেনা। গভীর রাত পর্যন্ত তা চলে। পর্যটকদের উদ্ধারের পর সেনা ছাউনিতে নিয়ে গিয়ে প্রাথমিক চিকিৎসা করানো হয়। পরে মূল শহরে পৌঁছে দেওয়া হয় তাঁদের।

গত রবিবারও প্রবল তুষারপাতের জেরে পূর্ব সিকিমে আটকে প়ড়েছিলেন বহু পর্যটক। নাথুলা ও ছাঙ্গু থেকে সিকিমের দিকে ফেরার পথে আটকে পড়ে শ’খানেক গাড়ি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

sikkim
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE