Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Yogi Adiyanath

Yogi Adityanath: দাঙ্গা তো দূর অস্ত্‌, ‘তু তু ম্যায় ম্যায়’ও হয়নি, রামনবমী সঙ্ঘাত প্রসঙ্গে মন্তব্য যোগীর

মধ্যপ্রদেশের খারগোনে, মুসলিম জনবসতিপূর্ণ এলাকার সামনে দিয়ে যাওয়ার সময় রামনবমী মিছিলে পাথর ছোড়ার অভিযোগ ওঠে।

যোগী আদিত্যনাথ।

যোগী আদিত্যনাথ। ফাইল চিত্র ।

সংবাদ সংস্থা
লখনউ শেষ আপডেট: ১৩ এপ্রিল ২০২২ ১৪:২৫
Share: Save:

সম্প্রতি কিছু রাজ্যে রামনবমী উপলক্ষে মিছিলে সঙ্ঘাত সম্পর্কে মুখ খুললেন উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। তিনি জানান, হিন্দুদের মহৎ উৎসব রামনবমী এবং মুসলিমদের রমজান পালন করা সত্ত্বেও উত্তরপ্রদেশে কোনও উত্তেজনার সৃষ্টি হয়নি। এমনকি কারও মধ্যে কোনও ‘‘তু তু ম্যায় ম্যায়ও’’ হয়নি।

মঙ্গলবার লখনউয়ের একটি অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী জানান, এই শান্তিপূর্ণ পরিবেশ উত্তরপ্রদেশের নতুন উন্নয়নেরই প্রতীক।

যোগী আরও বলেন, ‘‘উত্তরপ্রদেশে ২৫ কোটি মানুষের বাস। এই রাজ্যে রামনবমী উপলক্ষে ৮০০টিরও বেশি মিছিল হয়েছিল। পাশাপাশি এটি রমজান মাস এবং অনেক জায়গাতেই রোজা ইফতারের অনুষ্ঠান ছিল। কিন্তু দাঙ্গা তো দূরের কথা কোথাও কোন ছোটখাট সঙ্ঘাতও হয়নি।’’

নতুন উত্তরপ্রদেশে দাঙ্গা, অনাচার বা দাদাগিরির কোনও জায়গা নেই বলেও এই দিন মন্তব্য করেন ২০০৭ সালে গোরক্ষপুর সঙ্ঘাতে প্ররোচনা জোগানোর অভিযোগে একদা অভিযুক্ত যোগী।

প্রসঙ্গত, গুজরাত, মধ্যপ্রদেশ, ঝাড়খণ্ডের মতো রাজ্যগুলিতে রামনবমী উদ্‌যাপনের সময় সঙ্ঘাত হয়। বিভিন্ন রাজ্যে হওয়া এই সঙ্ঘর্ষে দুজন নিহত হন এবং অনেকে আহত হন। মধ্যপ্রদেশের খারগোনে, মুসলিম জনবসতিপূর্ণ এলাকার সামনে দিয়ে যাওয়ার সময় রামনবমী মিছিলে পাথর ছোড়ার অভিযোগ ওঠে। এর পরই সঙ্ঘর্ষের রূপ নেয় এই ঘটনা। এই ঘটনায় এখনও পর্যন্ত মোট ৯৪ জনকে গ্রেফতার করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE