Advertisement
০২ মে ২০২৪
Police Encounter

পুলিশের ‘এনকাউন্টারে’ হত তামিলনাড়ুর দুষ্কৃতী ‘কুল্লা বিশ্ব’, ২৪টি খুনের মামলায় অভিযুক্ত

কুল্লা বিশ্বকে অনেক দিন ধরেই খুঁজছিল পুলিশ। গোপন সূত্রে খবর পেয়ে রবিবার সকালে তাঁর ডেরায় অভিযান চালায় পুলিশ। কুল্লা বিশ্বকে গ্রেফতার করাই ছিল লক্ষ্য।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
চেন্নাই শেষ আপডেট: ১৭ সেপ্টেম্বর ২০২৩ ১৫:৩১
Share: Save:

পুলিশের ‘এনকাউন্টারে’ মৃত্যু হল তামিলনাড়ুর কুখ্যাত দুষ্কৃতী ‘কুল্লা বিশ্ব’র। তাঁর বিরুদ্ধে ২৪টি খুনের মামলা রয়েছে। এ ছাড়াও বেশ কয়েকটি অপহরণ, তোলাবাজির মামলাতেও জড়িত ছিলেন তিনি।

কুল্লা বিশ্বকে অনেক দিন ধরেই খুঁজছিল পুলিশ। গোপন সূত্রে খবর পেয়ে রবিবার সকালে তাঁর ডেরায় অভিযান চালায় তারা। কুল্লা বিশ্বকে গ্রেফতার করাই ছিল লক্ষ্য। কিন্তু পুলিশ আসার খবর পেয়েই কুল্লা তাদের উপর ছুরি নিয়ে হামলা চালান। এই ঘটনায় দুই পুলিশকর্মী আহত হন। কুল্লাকে বাগে আনতে শেষেমেশ গুলি চালাতে হয় পুলিশকে। সেই গুলিতেই মৃত্যু হয় তামিলনাড়ুর কুখ্যাত এই দুষ্কৃতীর।

পুলিশ জানিয়েছে, কুল্লার শিকারের তালিকায় ছিলেন শ্রীপেরাম্বুদুর, পুঝল, ওরাগারাম এবং মণিমঙ্গলম থানা এলাকার লোহার ছাঁট ব্যবসায়ীরা। তাঁদের কাছ থেকে তোলা আদায় করতেন তিনি। এ ছাড়াও ব্যবসায়ীদের অপহরণ এবং খুনের বেশ কিছু মামলা ছিল তাঁর বিরুদ্ধে। রবিবার পুলিশের গুলিতে আহত হওয়ার পর কুল্লাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিন্তু চিকিৎসকরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন। পুলিশ জানিয়েছে, রাজেশ এবং বাসু নামে যে দুই পুলিশকর্মী আহত হয়েছেন, তাঁদের চিকিৎসা চলছে।

এক পুলিশ আধিকারিক জানিয়েছেন, কুল্লার বিরুদ্ধে সম্প্রতি একটি খুনের অভিযোগ উঠেছিল। সেই মামলাতেই এই দুষ্কৃতীকে খোঁজা হচ্ছিল। কিন্তু কুল্লা বার বার ঠিকানা বদল করায় নাগাল পাওয়া যাচ্ছিল না। রবিবার গোপন সূত্রে পুলিশ খবর পায় নিজের ডেরায় ফিরে এসেছে কুল্লা। সেই খবর পেয়েই কুল্লাকে ধরতে অভিযানে যায় পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Police Encounter Tamil Nadu
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE