Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Rishi Sunak

জামাই ব্রিটেনের প্রধানমন্ত্রী, প্রথম প্রতিক্রিয়ায় কী বললেন ইনফোসিস প্রতিষ্ঠাতা নারায়ণ মূর্তি?

নারায়ণ মূর্তি বলেন, ‘‘অভিনন্দন ঋষি! আমরা তোমার জন্য গর্বিত এবং জীবনে সমস্ত রকম সাফল্য কামনা করছি।’’ ব্রিটেনের মানুষের জন্য সবচেয়ে ভাল কাজ করবেন বলেও আশা তাঁর।

মেয়ে, জামাইয়ের সঙ্গে সস্ত্রীক নারায়ণ মূর্তি।

মেয়ে, জামাইয়ের সঙ্গে সস্ত্রীক নারায়ণ মূর্তি। ফাইল ছবি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৫ অক্টোবর ২০২২ ১১:২৩
Share: Save:

জামাই ইংল্যান্ডের প্রধানমন্ত্রী হচ্ছেন। এই খবরে উচ্ছ্বসিত এবং গর্বিত ইনফোসিসের সহ-প্রতিষ্ঠাতা এনআর নারায়ণ মূর্তি। ঋষি সুনকের সঙ্গে নারায়ণ মূর্তির মেয়ে অক্ষতার বিয়ে হয়েছে।

রবিবার, ৪২ বছরের ঋষি কনজারভেটিভ পার্টির অভ্যন্তরীণ দৌড়ে জয়লাভ করেন। তার পরই প্রথম ভারতীয় বংশোদ্ভূত ব্যক্তি হিসাবে ইংল্যান্ডের প্রধানমন্ত্রী হওয়া নিশ্চিত হয়ে যায়। এই খবরে ইংল্যান্ডে বসবাসকারী ভারতীয়দের পাশাপাশি খুশি ঋষির শ্বশুরমশায় নারায়ণ মূর্তিও। প্রথম প্রতিক্রিয়ায় তিনি বলেন, ‘‘অভিনন্দন ঋষি! আমরা তোমার জন্য গর্বিত। জীবনে সমস্ত রকম সাফল্য পাও, এই কামনা করি।’’ এর পরই ইনফোসিসের সহ-প্রতিষ্ঠাতা বলেন, ‘‘আমরা নিশ্চিত, ইউনাইটেড কিংডমের সমস্ত অধিবাসীর জন্য ঋষি সর্বস্ব চেষ্টা করবে।’’

চিকিৎসক বাবা ও ফার্মাসিস্ট মায়ের ছেলে ঋষি। পড়াশোনা ইংল্যান্ডের অন্যতম বিখ্যাত উইনচেষ্টার স্কুলে। তার পর উচ্চশিক্ষা অক্সফোর্ডে। চাকরিজীবনে ঋষি টানা তিন বছর কাজ করেছেন গোল্ডম্যান স্যাকস গোষ্ঠীতে। তারপর আমেরিকার ক্যালিফোর্নিয়ার স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয় থেকে এমবিএ করেন। সেখানেই ঋষির সঙ্গে পরিচয় ইনফোসিসের সহ-প্রতিষ্ঠাতা নারায়ণ মূর্তির মেয়ে অক্ষতার। ২০০৯-এ অক্ষতার সঙ্গে বিয়ে হয় ঋষির। দম্পতির দুই কন্যা, কৃষ্ণা এবং অনুষ্কা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rishi Sunak NR Narayana Murthy infosys
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE