Advertisement
০৫ মে ২০২৪
ntpc

NTPC: আমাদের বদনাম হচ্ছে, পরীক্ষার নাম বদলান! গয়ায় অশান্তির জেরে রেলকে চিঠি এনটিপিসি-র

গয়ায় অশান্তির জেরে বিদ্যুৎ সংস্থার নাম খারাপ হচ্ছে বলে তারা চিঠিতে জানিয়েছে রেলকে। তাই তাদের আর্জি, পরীক্ষার নাম বদলাক রেল।

ছবি পিটিআই।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ৩১ জানুয়ারি ২০২২ ০৯:০৭
Share: Save:

নামবিভ্রাট! গত বুধবার রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ডের নন-টেকনিক্যাল পপুলার ক্যাটেগরি (এনটিপিসি)-র গ্রুপ ডি কর্মচারী নিয়োগের অনিয়মের অভিযোগ ঘিরে পরীক্ষার্থীদের বিক্ষোভে উত্তাল হয়েছিল বিহারের গয়া স্টেশন। রেলের কোচ পুড়িয়ে দেওয়ার ছবি অনেকেই স্মরণ করতে পারেন। সেই ঘটনা মাথায় রেখে পরীক্ষার নাম বদলাতে রেলকে চিঠি লিখে আর্জি জানাল দেশের সবচেয়ে বড় বিদ্যুৎ উৎপাদনকারী সংস্থা ন্যাশনাল থার্মাল পাওয়ার কর্পোরেশন(এনটিপিসি)।

রেলের পরীক্ষার সংক্ষিপ্ত নাম এবং বিদ্যুৎ সংস্থার সংক্ষিপ্ত নাম একই—এনটিপিসি। বিহারের ঘটনার ফলে বিদ্যুৎ সংস্থার নাম খারাপ হচ্ছে বলে তারা চিঠিতে জানিয়েছে রেলকে।

রেলকে পাঠানো চিঠিতে বিদ্যুৎ সংস্থা লিখেছে, ‘বিহারের সাম্প্রতিক ঘটনা মাথায় রেখে এই চিঠি। আমরা আশা করছি পরিস্থিতি সামলাতে রেল সব রকম পদক্ষেপ করছে। কিন্তু আমরা এই আর্জিও জানাচ্ছি যে, রেল যেন তাদের এই পরীক্ষার নাম বদল করে অথবা যখন পরীক্ষার নোটিশ প্রকাশ করবে, তখন পুরো নাম ব্যবহার করে।’ চিঠিতে আরও লেখা হয়েছে, ‘অনেকেই ধরে নিচ্ছেন যে, পরীক্ষার প্রক্রিয়ার সঙ্গে বিদ্যুৎ সংস্থা কোনও ভাবে যুক্ত। নেটমাধ্যমে বা সংবাদমাধ্যমে বিহারের ঘটনার বিবরণ দিতে গিয়ে পরীক্ষাটির সংক্ষিপ্ত নামই ব্যবহার করে হচ্ছে। এর ফলে বিদ্যুৎ সংস্থার সম্মানহানি হচ্ছে।’

বিহারের ঘটনার পর আপাতত পরীক্ষা স্থগিত রেখেছে রেল। ওই ঘটনার পূর্ণাঙ্গ তদন্তের জন্য এবং পরীক্ষার্থীদের অভিযোগ খতিয়ে দেখার জন্য একটি কমিটি গঠন করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ntpc Indian Railways Bihar
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE