Advertisement
২৪ জুলাই ২০২৪
Puri Jagannath temple

বিজেপি মন্ত্রিসভার প্রথম বৈঠকেই জগন্নাথ মন্দির নিয়ে সিদ্ধান্ত ওড়িশায়, খুলবে চার প্রবেশদ্বারই

এবার ভোটপ্রচারে ওড়িশায় গিয়ে প্রধানমন্ত্রী মোদী জগন্নাথ মন্দিরের রক্ষণাবেক্ষণের ত্রুটি এবং রত্মভান্ডারের চাবি হারানোর অভিযোগ তুলেছিলেন নবীন পট্টনায়ক সরকারের বিরুদ্ধে।

পুরীর জগন্নাথ মন্দির।

পুরীর জগন্নাথ মন্দির। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৩ জুন ২০২৪ ০০:১১
Share: Save:

বুধবার দুপুরে শপথগ্রহণের পর মন্ত্রিসভার প্রথম বৈঠকেই পুরীর জগন্নাথ মন্দির নিয়ে বড় সিদ্ধান্ত গ্রহণ করলেন ওড়িশার মুখ্যমন্ত্রী মোহনচরণ মাঝি। বললেন, ‘‘বৃহস্পতিবার থেকে পুরীর জগন্নাথ মন্দিরের চারটি প্রবেশপথই ভক্তদের জন্য আমরা খুলে দেব।’’

পাশাপাশি দ্বাদশ শতকের তৈরি প্রাচীন মন্দির রক্ষণাবেক্ষণের জন্য বিশেষ তহবিল গড়ার কথাও জানান তিনি। প্রসঙ্গত, অতিমারি পর্বের পর থেকে পুরীর জগন্নাথ মন্দিরের কেবল একটি প্রবেশদ্বার ভক্তদের জন্য খোলা ছিল। বিজেপির তরফে নির্বাচনী ইস্তাহারে প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল ক্ষমতায় এলে তারা সবগুলি প্রবেশদ্বার খুলে দেবে।

এ বার ওড়িশায় লোকসভা-বিধানসভা ভোটে বার বার প্রচারে এসেছে জগন্নাথদেবের নাম। ভোটপ্রচারে পুরী গিয়ে প্রধানমন্ত্রী মোদী জগন্নাথ মন্দিরের রক্ষণাবেক্ষণের ত্রুটি এবং রত্মভান্ডারের চাবি হারানোর অভিযোগ তুলেছিলেন তৎকালীন মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েকের সরকারের বিরুদ্ধে। অন্য দিকে, পুরী লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী সম্বিত পাত্র ‘প্রভু জগন্নাথ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ভক্ত’ বলায় প্রবল সমালোচনার মুখে পড়েছিলেন। প্রকাশ্য়ে ক্ষমাও চাইতে হয়েছিল তাঁকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE