×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২৩ জুন ২০২১ ই-পেপার

জলপ্রপাতের ধারে নিজস্বী তুলতে গিয়ে ভেসে গেল পড়ুয়া

সংবাদ সংস্থা
ময়ূরভঞ্জ ৩১ ডিসেম্বর ২০১৮ ১৩:৫৯
সেই ভয়ঙ্কর মুহূর্ত। ছবি: এএনআই।

সেই ভয়ঙ্কর মুহূর্ত। ছবি: এএনআই।

বন্ধুদের সঙ্গে পিকনিকে গিয়েছিল সে। সেখানে জলপ্রপাতের ধারে দাঁড়িয়ে নিজস্বী তোলার তোড়জোড় চলছিল। কিন্তু ভারসাম্য রাখতে না পেরে পা পিছলে জলে পড়ে গেল এক যুবক।জলের প্রবল তোড়ে ভেসে গিয়ে মৃত্যু হয়েছে তার।

ওড়িশার ময়ূরভঞ্জ জেলার ঘটনা। মৃত যুবকের নাম রোশন মিশ্র।কটকের সাই শিক্ষা জুনিয়র কলেজের ওই ছাত্র রবিবার কলেজের বন্ধুদের সঙ্গে ময়ূরভঞ্জে বৈতরণী নদীর উপর অবস্থিত ভীমকুণ্ড জলপ্রপাতের কাছে পিকনিক করতে গিয়েছিল। সেখানে হই হুল্লোড় চলাকালীন, জলপ্রপাতের কিনারা ঘেঁষে একটি পাথরের উপর দাঁড়িয়ে মোবাইলে নিজস্বী তুলতে যায় রোশন। কিন্তু আচমকাই পা পিছলে যায় তার। টাল সামলাতে না পেরে জলে পড়ে যায় সে।

জল থেকে রোশনকে টেনে তুলতে ছুটে যায় তার বন্ধুরা। পাড় থেকে ঝুঁকে হাত বাড়িয়ে দেয় কেউ কেউ, যাতে কোনওভাবে তার সাহায্যে উপরে উঠে আসতে পারে সে। কিন্তু তাদের কাছ পর্যন্ত পৌঁছতেই পারেনি রোশন। বরং প্রচণ্ড জলের তোড়ে ভেসে যায় সে। খবর পেয়েই ঘটনাস্থলে হাজির হয় ওড়িশা বিপর্যয় মোকাবিলা বাহিনীর একটি দল। উদ্ধারকাজে হাত লাগায় তারা। তবে ঘটনার পর চব্বিশ ঘণ্টা কেটে গেলেও, এখনও পর্যন্ত মৃতদেহ খুঁজে পাওয়া যায়নি।

Advertisement



এই জলপ্রপাতের কাছে পিকনিক করতে গিয়েই বিপত্তি। ছবি: এএনআই।

আরও পড়ুন: রাজ্যসভায় পেশ তিন তালাক বিল, সংশোধনীর দাবিতে হইচই বিরোধীদের, মুলতুবি অধিবেশন​

আরও পড়ুন: আওয়ামি প্লাবনে খড়কুটোর মতো ভেসে গেল বিএনপি-জামাত জোট, বাংলাদেশে ইতিহাস​

নিজস্বী তুলতে গিয়ে এই ধরনের ঘটনা আজকাল প্রায়শই সামনে আসে। যার জেরে সম্প্রতি দিল্লির অল ইন্ডিয়া ইনস্টিটিউট অফ মেডিক্যাল সায়েন্সেস (এইমস)-এর তরফে সম্প্রতি একটি সমীক্ষা করা হয়। যাতে দেখা গিয়েছে, সারা দুনিয়ায় গত ছ’বছরে শুধুমাত্র নিজস্বী তুলতে গিয়ে আড়াইশো-র বেশি মানুষের মৃত্যু হয়েছে। আর এর মধ্যে বেশিরভাগই হয় জলে ডুবে, নয় তো উঁচু জায়গা থেকে পড়ে গিয়ে অথবা ট্রেন বা যানবাহনের ধাক্কায়।

Advertisement