Advertisement
০৫ ফেব্রুয়ারি ২০২৩
Umar Khalid

Delhi Riots Case: যেন ওয়েব সিরিজের স্ক্রিপ্ট! দিল্লি হিংসার চার্জশিটকে নিশানা উমরের আইনজীবীর

শুনানি-পর্বে দিল্লি হিংসার তদন্তকারী পুলিশ অফিসারের সঙ্গে হ্যারি পটার সিরিজের খলনায়ক, জাদুকর ভল্ডেমর্টের তুলনা করেন ত্রিদিব।

উমর খালিদ।

উমর খালিদ। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৩ সেপ্টেম্বর ২০২১ ১৭:০৪
Share: Save:

উমর খালিদ সাম্প্রদায়িক নন, বরং তাঁর বিরুদ্ধে তদন্তকারী পুলিশ অফিসারই সাম্প্রদায়িক। শুক্রবার কড়কড়ডুমা আদালতে দিল্লি হিংসার মামলায় অভিযুক্ত প্রাক্তন ছাত্রনেতা উমরের জামিন আবেদনের শুনানিতে এমনই দাবি করলেন আইনজীবী ত্রিদিব পাইস।

২০২০ সালের ফেব্রুয়ারিতে দেশের রাজধানীতে পাঁচ দিনের গোষ্ঠী হিংসা-পর্বের তদন্তে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের নিয়ন্ত্রণাধীন দিল্লি পুলিশ পক্ষপাতদুষ্ট আচরণ করেছে বলেও অভিযোগ করেন তিনি।

Advertisement

বিচারক অমিতাভ রথের এজলাসে শুনানি-পর্বে দিল্লি হিংসার তদন্তকারী পুলিশ অফিসারের সঙ্গে হ্যারি পটার সিরিজের খলনায়ক, ভয়ঙ্কর জাদুকর ভল্ডেমর্টের তুলনা করেন ত্রিদিব। চার্জশিটের তুলনা করেন, ওয়েব সিরিজ ‘ফ্যামিলি ম্যান সিজন-টু’-এর স্ক্রিপ্টের সঙ্গে। তিনি বলেন, ‘‘পুলিশের এই চার্জশিট আদতে জালিয়াতি। এই উপর ভিত্তি করে কাউকে গ্রেফতার করা যায় না।’’

গত সেপ্টেম্বরে দিল্লি হিংসার ঘটনায় মূল অভিযুক্ত হিসাবে ১৫ জনের নাম উল্লেখ করে ওই চার্জশিট পেশ করেছিল পুলিশ। চার্জশিট পেশের কয়েক দিন আগেই দিল্লি হিংসায় উস্কানি দেওয়ার অভিযোগে উমরকে গ্রেফতার করে দিল্লি পুলিশের স্পেশাল সেল। সংশোধিত নাগরিকত্ব আইন (সিএএ) বিরোধী আন্দোলন চলাকালীন উস্কানিমূলক বক্তৃতার অভিযোগে তাঁর বিরুদ্ধে বেআইনি কার্যকলাপ প্রতিরোধ আইনে (ইউএপিএ) মামলাও দায়ের হয়।

প্রসঙ্গত, ২০১৬ সালে দিল্লির জেএনইউ ক্যাম্পাসে দেশবিরোধী কার্যকলাপে জড়িত থাকা এবং উস্কানিমূলক স্লোগান দেওয়ার অভিযোগেও দিল্লি পুলিশের বিশেষ সেল উমর খালিদ, কানহাইয়া কুমার-সহ ১০ জনের বিরুদ্ধে দেশদ্রোহের মামলা দায়ের করেছিল।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.