Advertisement
০২ মে ২০২৪
Uttar Pradesh

গাড়ির ধাক্কায় মারা গিয়েছিল মোষ, দুর্ঘটনার ২৮ বছর পেরিয়ে আদালতের তলবে কান্না ৮৩ বছরের বৃদ্ধের!

৮৩ বছর বয়সি আচান উত্তরপ্রদেশের বারাবঁকীর বাসিন্দা। দীর্ঘ দিন গাড়ির চালক হিসেবে কাজ করার পর প্রায় দু’দশক তিনি গাড়ি চালানো বন্ধ করে দিয়েছেন।

Old man summoned by court in 28 years old buffalo accident case

৮৩ বছর বয়সি আচান উত্তরপ্রদেশের বারাবঁকীর বাসিন্দা। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
লখনউ শেষ আপডেট: ২৯ জুন ২০২৩ ১৩:৩৯
Share: Save:

১৯৯৪ সালে তাঁর গাড়ির তলায় চাপা পড়ে মৃত্যু হয়েছিল একটি মোষের। তার পর পেরিয়ে গিয়েছে প্রায় তিন দশক। তখনকার বছর পঞ্চান্নের আচান এখন অশীতিপর বৃদ্ধ। পক্ষাঘাতে ভুগছেন। মোষের মৃত্যুর ২৮ বছর কেটে গেলেও, সেই মামলাতেই আচানকে তলব করল আদালত। দুর্ঘটনার এত দিন পর আদালতের সমন পেয়ে কান্নায় ভেঙে পড়েছেন হতবাক বৃদ্ধ।

৮৩ বছর বয়সি আচান উত্তরপ্রদেশের বারাবঁকীর বাসিন্দা। দীর্ঘ দিন গাড়়ির চালক হিসেবে কাজ করার পর প্রায় দু’দশক তিনি গাড়ি চালানো বন্ধ করে দিয়েছেন। পক্ষাঘাতে আক্রান্ত বৃদ্ধ এখন বাড়িতেই অবসর জীবনযাপন করেন।

সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, সোমবার হঠাৎই বরেলী পুলিশের একটি দল আচানের বাড়িতে আসে। তাঁর হাতে বিচার বিভাগীয় জেলাশাসকের আদালত থেকে আসা সমন তুলে দেয় পুলিশ। হতবাক আচান পুলিশের সামনেই কান্নায় ভেঙে পড়েন। তবে পুলিশ সাফ জানিয়ে দিয়ে গিয়েছে, নির্দিষ্ট দিনে হাজিরা না দিলে তাঁকে গ্রেফতার করা হবে।

এই প্রসঙ্গে আচান বলেন, ‘‘উত্তরপ্রদেশ পরিবহণ বিভাগে গাড়িচালকের কাজ করতাম। ১৯৯৪ সালে এক বার গাড়ি চালিয়ে বরেলী গিয়েছিলাম। সেখান থেকে গিয়েছিলাম ফরিদপুরে। রাতে ফেরার সময় একটা মোষ হঠাৎ গাড়ির সামনে চলে আসে। ব্রেক কাজ না করায় দুর্ঘটনা ঘটে। মোষটি মারা যায়। আমি নিজেই গিয়ে ফরিদপুর থানায় পৌঁছে পুলিশকে বিষয়টি জানিয়েছিলাম। আমার নামে মামলাও হয়েছিল।’’ সংবাদমাধ্যমের প্রতিনিধির সঙ্গে কথা বলতে বলতে কান্নায় ভেঙে পড়েন আচান।

কাঁদতেই কাঁদতেই আচান আরও জানান, এর আগেও দু’বার আদালতের সমন পেয়েছিলেন তিনি। কিন্তু দু’বারই জামিন পেয়ে যান। সেই ঘটনার প্রায় তিরিশ বছর পেরোতে যায়। কিন্তু তাঁকে আবার সেই ঘটনার জেরে তলব করা হল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Uttar Pradesh Bizzare Driver
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE