Advertisement
০৬ মে ২০২৪
Sanjay Singh

আপ সাংসদের গ্রেফতারি নিয়ে নোটিস কেন্দ্র-ইডিকে

অক্টোবর মাসের ৪ তারিখ গ্রেফতার হন সঞ্জয়। তার বিরুদ্ধে প্রথমে দিল্লি হাই কোর্টে গিয়েছিলেন তিনি। হাই কোর্ট গ্রেফতারের ব্যাপারে হস্তক্ষেপ করতে চায়নি।

sanjay singh

আপ সাংসদ সঞ্জয় সিংহ। ছবি: পিটিআই।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২১ নভেম্বর ২০২৩ ০৭:৩৭
Share: Save:

দিল্লির আবগারি শুল্কনীতি কেলেঙ্কারির সঙ্গে জড়িত একটি অর্থ তছরুপ মামলায় গ্রেফতারিকে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে গিয়েছেন আপ সাংসদ সঞ্জয় সিংহ। সোমবার সু্প্রিম কোর্টে বিচারপতি সঞ্জীব খন্না এবং বিচারপতি এসভিএন ভাট্টির বেঞ্চ এ ব্যাপারে কেন্দ্রীয় সরকার এবং ইডি-কে নোটিস পাঠাল। ১১ ডিসেম্বরের মধ্যে কেন্দ্র ও ইডি-কে তাদের বক্তব্য জানাতে হবে।

অক্টোবর মাসের ৪ তারিখ গ্রেফতার হন সঞ্জয়। তার বিরুদ্ধে প্রথমে দিল্লি হাই কোর্টে গিয়েছিলেন তিনি। হাই কোর্ট গ্রেফতারের ব্যাপারে হস্তক্ষেপ করতে চায়নি। ইডি-র পদক্ষেপের পিছনে রাজনৈতিক প্রতিহিংসা রয়েছে এমন প্রমাণ নেই বলেও তারা জানায়। তার পরে শীর্ষ আদালতের দ্বারস্থ হয়েছেন সঞ্জয়। আজ ইডি ও কেন্দ্রকে নোটিস দেওয়ার পাশাপাশি শীর্ষ আদালত বলেছে, এর মধ্যে সঞ্জয় যদি সাধারণ ভাবে জামিনের আবেদন করেন, সেটা হাই কোর্টের ২০ অক্টোবরের পর্যবেক্ষণের থেকে স্বতন্ত্র বলেই দেখতে হবে।

সঞ্জয়ের হয়ে আজ সওয়াল করেন প্রবীণ আইনজীবী তথা কংগ্রেস নেতা অভিষেক মনু সিঙ্ঘভি। তিনি দাবি করেন, সঞ্জয়ের গ্রেফতারি আইনত অবৈধ। কারণ পিএমএলএ আইনের ১৯ নম্বর ধারায় বিধিসম্মত গ্রেফতারের যে সব শর্ত দেওয়া হয়েছে, ইডি তা পূরণ করেনি। গ্রেফতারির সম্যক কারণ দর্শানো হয়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sanjay Singh AAP ED Central Government
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE