Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৩ জুলাই ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

বিমানবন্দরে যাত্রীর ব্যাগে চিতাবাঘের বাচ্চা, তৎপরতা কর্মীদের

জলজ্যান্ত চিতাবাঘের বাচ্চা নিয়ে বিমান সফরের কথা শুনলে, চোখ কপালে ওঠারই কথা। সে রকমই একটি ঘটনা ঘটেছে সম্প্রতি ব্যাঙ্কক থেকে চেন্নাইগামী একটি

সংবাদ সংস্থা
চেন্নাই ০৩ ফেব্রুয়ারি ২০১৯ ১৪:৪০
Save
Something isn't right! Please refresh.
ছবি: টুইটার

ছবি: টুইটার

Popup Close

সফরকালে ব্যাগে করে প্রয়োজনীয় জিনিসপত্রের সঙ্গে মাঝেমধ্যেই অদ্ভুত কিছু জিনিসপত্রও বহন করতে দেখা যায় অনেককে। কিন্তু তা বলে জলজ্যান্ত চিতাবাঘের বাচ্চা নিয়ে বিমান সফরের কথা শুনলে, চোখ কপালে ওঠারই কথা। সে রকমই একটি ঘটনা ঘটেছে সম্প্রতি ব্যাঙ্কক থেকে চেন্নাইগামী একটি বিমানে।

গত ২ ফেব্রুয়ারি চেন্নাই বিমানবন্দরে ব্যাঙ্ককের একটি ফ্লাইট থেকে নামলে কাজা মইদিন নামের ওই বিমান যাত্রীকে আটক করে কাস্টমস কর্মকর্তারা। তিনি তাইল্যান্ড থেকে ভারতে আসছিলেন বলে সূত্রের খবর। চেন্নাই বিমান বন্দরেই ওই বিমানযাত্রীর ব্যাগ থেকে চিতাবাঘের বাচ্চাটিকে উদ্ধার করা হয় বলে খবর। ওই শাবকটির বয়স একমাস বলে জানানো হয়েছে।

সংবাদ সংস্থা এএনআই-এর সূত্র অনুযায়ী, ৪৫ বছরের ব্যক্তির বিমান চেন্নাই বিমানবন্দরে নামলে তার ব্যাগ থেকে কোনও প্রাণীর ডাকের আওয়াজ পাওয়া যায়। সন্দেহ হওয়ায় ওই যাত্রীকে আটক করে তার এয়ার ইন্টিলিজেন্স ইউনিট পরীক্ষা করে তাঁর জিনিসপত্র। তখনই প্লাস্টিকের ব্যাগে মোড়ানো ওই মাস খানেক বয়সের চিতাবাঘের বাচ্চাটিকে পাওয়া যায় সেখানে।

Advertisement

আরও পড়ুন: চিতাবাঘ দাপিয়ে বেড়াল জলন্ধরের রাস্তায়, ঘরবন্দি মানুষজন

শাবকটিকে উদ্ধার করার পরেই চাঞ্চল্য পড়ে যায় বিমানবন্দরে। বহু যাত্রীও ভিড় করে সেটিকে দেখবার জন্য। প্রাথমিক ভাবে শুশ্রূষা করবার পর আরিনগর আন্না চিড়িয়াখানা কর্তৃপক্ষের হাতে তুলে দেওয়া হয় শাবকটিকে। বেআইনি ভাবে বন্যপ্রাণী বহন করবার অভিযোগে তামিলনাড়ু বন দফতর নিজেদের হেফাজতে নিয়েছে ওই ব্যক্তিকে। খতিয়ে দেখা হচ্ছে তিনি কোনও চোরাচালানকারী সংস্থার সঙ্গে যুক্ত কি না।

আরও পড়ুন: বিহারে লাইনচ্যুত সীমাঞ্চল এক্সপ্রেসের ৯টি বগি, মৃত ছয়, আহত শতাধিক

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)


Something isn't right! Please refresh.

Advertisement