Advertisement
৩০ এপ্রিল ২০২৪
DRDO

ভারতের প্রতিরক্ষা বিষয়ক গুরুত্বপূর্ণ নথি পাকিস্তানে চালানের অভিযোগ! ধৃত ডিআরডিও বিজ্ঞানী

অভিযুক্ত সমাজমাধ্যমে ভিডিয়ো কল এবং হোয়াট্‌সঅ্যাপ মেসেজের মাধ্যমে পিআইও-এর সঙ্গে যোগাযোগ করেছিলেন বলেও প্রাথমিক তদন্তে উঠে এসেছে। ধৃত বিজ্ঞানী ডিআরডিও-র গুরুত্বপূর্ণ পদে ছিলেন।

One of the DRDO scientists in Pune arrested for providing secret information to Pakistani intelligence operative.

মহারাষ্ট্রের জঙ্গি দমন শাখা এটিএস বুধবার ওই বিজ্ঞানীকে গ্রেফতার করেছে। প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
পুণে শেষ আপডেট: ০৫ মে ২০২৩ ০৮:২০
Share: Save:

ভারতে বসে একের পর এক গুরুত্বপূর্ণ প্রতিরক্ষা বিষয়ক নথি হাতবদল করে পাকিস্তানে পাঠানোর অভিযোগ! পুণেতে গ্রেফতার ভারতীয় প্রতিরক্ষা গবেষণা এবং উন্নয়ন সংস্থা (ডিফেন্স রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট অর্গানাইজেশন বা ডিআরডিও)-র এক বিজ্ঞানী। মহারাষ্ট্রের জঙ্গি দমন শাখা এটিএস বুধবার ওই বিজ্ঞানীকে গ্রেফতার করেছে।

এটিএস আধিকারিকেরা জানিয়েছেন, পুণেতে বসে পাকিস্তানের হয়ে গুপ্তচরবৃত্তি করছিলেন ধৃত বিজ্ঞানী। ডিআরডিও থেকে প্রতিরক্ষা সংক্রান্ত অনেক নথিও ‘পাকিস্তান ইন্টেলিজেন্স অপারেটিভ (পিআইও)’-কে সরবরাহ করছিলেন। অভিযোগ, গত বুধবারও তিনি পিআইও-র এক এজেন্টের সঙ্গে যোগাযোগ করেছিলেন। এর পরই বিষয়টি এটিএসের নজরে এলে তাঁকে বুধবার গ্রেফতার করা হয়।

অভিযুক্ত বিজ্ঞানী সমাজমাধ্যমে ভিডিয়ো কল এবং হোয়াট্‌সঅ্যাপ মেসেজের মাধ্যমে পিআইও-এর সঙ্গে যোগাযোগ করেছিলেন বলেও প্রাথমিক তদন্তে উঠে এসেছে। ধৃত বিজ্ঞানী ডিআরডিও-র গুরুত্বপূর্ণ পদে ছিলেন। তাই অনেক গোপন নথি সম্পর্কেও জানতেন। আশঙ্কা করা হচ্ছে, ডিআরডিও আধিকারিক তাঁর পদের অপব্যবহার করার কারণে সংবেদনশীল সরকারি নথি পাকিস্তানের হাতে চলে যেতে পারে, যা পরবর্তী কালে বিপদ ডেকে আনতে পারে ভারতের জন্য।

মুম্বইয়ের কালাচৌকি এটিএস পুলিশ স্টেশনে অভিযুক্তের বিরুদ্ধে একাধিক ধারায় মামলা রুজু করা হয়েছে। এক এটিএস আধিকারিক জানিয়েছেন, পুরো বিষয়টি খতিয়ে দেখতে ইতিমধ্যেই বিস্তারিত তদন্ত শুরু হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

DRDO Spy Pakistan Scientist
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE